×

খেলা

মালিঙ্গার বলে চুমো দেয়া নিয়ে চিন্তিত টেন্ডুলকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুন ২০২০, ০৩:৪৫ পিএম

মালিঙ্গার বলে চুমো দেয়া নিয়ে চিন্তিত টেন্ডুলকার

শচিন টেন্ডুলকার ও লাসিথ মালিঙ্গা

শ্রীলঙ্কার গতি তারকা লাসিথ মালিঙ্গার বোলিং স্টাইল অন্য বোলারদের চেয়ে আলাদা। তিনি যেভাবে বোলিং করেন তার আগে এমনভাবে বল করেনি কেউ। মালিঙ্গার বোলিং যারা দেখেছেন তারা জানেন, তিনি বল করতে দৌড় শুরু করার আগে বলে একটি চুমো দিয়ে নেন। আর মালিঙ্কা বলে চুমো দেয়ার ব্যপারটি নিয়েই চিন্তায় পরেছেন ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার শচিন টেন্ডুলকার।

কারণ তার শঙ্কা মালিঙ্কার বোলিংয়ের চিরাচরিত এই রূপটি হয়তো করোনার কারণে আর দেখতে পারবেন না তিনি। কারণ আইসিসি নিয়ম করেছে বলে কেউ থুতু লাগাতে পারবে না। আর বলে চুমু দিলে সেখানে থুতু লাগার সম্ভাবনা রয়ে যায়।

টেন্ডুলকার তার টুইটার অ্যাকাউন্ট এ ব্যপারে একটি পোস্ট করেন। আর সেই টুইটে মালিঙ্গাকেই তিনি জিজ্ঞেস করেছেন এ ব্যপারে তার মতামত কি ? টেন্ডুলকার তাই টুইটে বলেন, ‘এটি নিশ্চিত আইসিসির নতুন নিয়মে কেউ একজনকে তার বল করার আগে দৌড় নেয়ার স্টাইলে পরিবর্তন আনতে হবে। মালি (মালিঙ্গা) এ ব্যপারে কি বলে?’

যদিও আইসিসি তাদের নিয়মে বলে চুমো দেয়ার ব্যপারে উল্লেখ করে কোনো কিছু বলেনি। তবে যেহেতু চুমোর মাধ্যমে বলে থুতু লেগে যেতে পারে তাই মালিঙ্গার এই স্টাইলটাও দেখা হবে না ক্রিকেট সমর্থকদের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App