×

রাজধানী

প্রতারণার মাধ্যমে কোটি টাকা হাতিয়ে নেয় তারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুন ২০২০, ০৯:৪৩ পিএম

প্রতারণার মাধ্যমে কোটি টাকা হাতিয়ে নেয় তারা

র‌্যাবের নির্বাহী ম্যাজিষ্ট্রেট পলাশ কুমার বসু। ছবি: ভোরের কাগজ।

প্রতারণার মাধ্যমে কোটি টাকা হাতিয়ে নেয় তারা

হ্যান্ড সেনিটাইজার সামগ্রী জব্দ। ছবি: ভোরের কাগজ।

প্রতারণার মাধ্যমে কোটি-কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে স্বদেশ করপোরেশন লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানের চেয়ারম্যান সাইফুল কবির ও জিএম শফিকুল ইসলাম কে আটক করেছে র‌্যাবে ভ্রাম্যমান আদালত। এসময় ওই প্রতিষ্টান থেকে নকল হ্যান্ড সেনিটাইজার সামগ্রীও জব্দ করা হয়।

বুধবার (২৪ জুন) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত র‌্যাব-৩ এর সহযোগতিায় মতিঝিলে মধুমিতা সিনেমা হলের বিপরীতে সমবায় ব্যাংক ভববেন পঞ্চম তলায় এই অভিযান চালানো হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিষ্ট্রেট পলাশ কুমার বসু।

পলাশ কুমার ভোরের কাগজকে বলেন, স্বদেশ করপোরেশন লিমিটেড নামে ওই প্রতিষ্ঠানটি জামানতের বিপরীতে লাভ দেয়ার থাা বলে সারা দেশে তাদের ২২টি শাখার মাধ্যমে ৪-৫ হাজার গ্রাহকের কাছ থেকে ১৫-২০ কোটি টাকা সংগ্রহ করে। কিন্তুু তারা লভ্যাংশ না দেয়ায় গ্রাহকরা প্রতিবাদ করলে তাদেরকে চেক দেয়া হয়। তাদের ব্যাংক একাউন্টে গত দুবছর ধরে কোন টাকা না থাকায় সব চেকই ডিজঅনার হয়।

[caption id="attachment_227798" align="aligncenter" width="687"] হ্যান্ড সেনিটাইজার সামগ্রী জব্দ। ছবি: ভোরের কাগজ।[/caption]

তিনি আরো বলেন, অভিযানের সময়ই তাদের ওই প্রতিষ্ঠানেই ভূয়া-মানহীণ হ্যান্ড সেনিটাইজার দেখা যায় বলে জানান তিনি। আটককৃতরা তাদের দোষ স্বীকার করায় ভ্রাম্যমান আদালত চেয়ারম্যান সাইফুল কবিরকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ২ লাখ টাকা জরিমান করা হয়। এছাড়া তাদের বিরুদ্ধে প্রতালণার অভিযোগে নিয়মিত মামলাও হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App