×

ক্রিকেট

টেস্ট ক্রিকেটই সেরা: গেইল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুন ২০২০, ০১:১৮ পিএম

টেস্ট ক্রিকেটই সেরা: গেইল

ক্রিস গেইল

বর্তমানে টি-টোয়েন্টি ফরমেটের খেলা ক্রিকেটপ্রেমীদের নিকট বেশ জনপ্রিয়। কিন্তু এর ফলে রাজকীয় টেস্ট ফরমেটে দর্শক হারিয়ে যাচ্ছে। তাই সাদা পোশাকের ক্রিকেটে দর্শক ফেরাতে যথেষ্ট চেষ্টা করছে আইসিসি। তবে মজার বিষয় হলো টি-টোয়েন্টি ফরম্যাটে দাপুটে খেলোয়াড় ক্রিস গেইল টেস্ট ক্রিকেটের ভূয়সী প্রশংসাই করেছেন।

তার মতে, টেস্ট ক্রিকেটই আসলে সবার সেরা। যা কিনা মানুষকে জীবনের শিক্ষাও দেয়। ক্রিকেটপ্রেমীরা ভালো করেই জানেন ক্যারিবীয় এ দানব টি-টোয়েন্টি ফরম্যাটে খেলতে খুব ভালোবাসেন। সংক্ষিপ্ত ফরমেটের ক্রিকেটের ফেরিওয়ালা বলা হয় তাকে। চার-ছক্কা হাঁকিয়ে এ ফরম্যাটে দর্শকদের মন জয় করেছেন আগেই। অথচ এক অনলাইন আড্ডায় টেস্ট ক্রিকেটের প্রশংসায় মেতেছেন ক্রিস গেইল।

ভারতীয় ক্রিকেট দলের ওপেনার মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে এক অনলাইন আড্ডায় গেইল বলেন, ‘টেস্ট ক্রিকেটই আসলে শেষ কথা। টেস্ট ক্রিকেট আপনাকে জীবন সম্পর্কে জানার সুযোগ দেয়। কারণ পাঁচদিনের টেস্ট ক্রিকেট অনেক বেশি চ্যালেঞ্জিং।’ এমনিতে টি-টোয়েন্টি ক্রিকেটের রাজা হলেও, গেইলের টেস্ট ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। ২০০০ সালে অভিষেকের পর ২০১৪ পর্যন্ত তিনি সাদা পোশাকে খেলেছেন ১০৩টি ম্যাচ। যেখানে ১৫ সেঞ্চুরি ও ৩৭ ফিফটিতে করেছেন ৭২১৪ রান।

গেইল আরো বলেন, ‘টেস্ট ক্রিকেট বারবার আপনার পরীক্ষা নেয় এবং শেখায় সবকিছুর ক্ষেত্রে কতো নিয়মের মধ্যে থাকতে হয়। এছাড়া কঠিন সময় থেকে ঘুরে দাঁড়ানোর শিক্ষাও পাওয়া যায় টেস্ট ক্রিকেট থেকে।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App