×

সাহিত্য

চলে গেলে কবি ও সাংবাদিক মাশুক চৌধুরী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুন ২০২০, ০৬:৪৮ পিএম

চলে গেলে কবি ও সাংবাদিক মাশুক চৌধুরী

কবি ও সাংবাদিক মাশুক চৌধুরী।

কবি ও সাংবাদিক মাশুক চৌধুরী নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে রাজধানীর একটি হাসপাতালে মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। গতকাল মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে রাশমনো স্পেশালাইজড হাসপাতাল তিনি মৃত্যুবরণ করেন বলে তার ছোট ভাই সাংবাদিক আশরাফ হায়দার চৌধুরী নিশ্চিত করেছেন।

মাশুক চৌধুরী বাংলাদেশ প্রতিদিনের প্রধান বার্তা সম্পাদক ছিলেন। তিনি স্ত্রী, এক মেয়ে এবং আত্মীয়-স্বজন রেখে গেছেন।

তিনি নিউমোনিয়াজনিত কারণে গত ১৬ জুন থেকে রাজধানীর শাহজাহানপুর এলাকার প্যান প্যাসিফিক হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। তবে করোনাভাইরাস পরীক্ষায় তার নেগেটিভ এসেছিল। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে মঙ্গলবার রাত ১২টার দিকে রাশমনো হাসপাতালে নেওয়া হয়।

মাশুক চৌধুরী প্রথম জানাজা হাজীপাড়ায় এবং দ্বিতীয় জানাজা উত্তর মাদারটেক বায়তুল্লাহ জামে মসজিদে অনুষ্ঠিত হয়। পরে তাকে মাদারটেক কবরস্থানে দাফন করা হয়।

মাশুক চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা বিভাগে পড়াশোনা শেষ করে সাংবাদিকতা পেশায় যোগ দেন। তিনি দৈনিক সংবাদ, দৈনিক খবর, দৈনিক দেশসহ বিভিন্ন পত্রিকায় কাজ করেছেন। বাংলাদেশ প্রতিদিন তার সর্বশেষ কর্মস্থল। মাশুক চৌধুরীর প্রকাশিত কাব্যগ্রন্থের মধ্যে বিখ্যাত কয়েকটির নাম, ‘মুক্তিযুদ্ধ প্রিয়তমা আমার’, ‘নির্বাচিত কবিতা’, ‘স্বর্গের রেপ্লিকা’, ‘অত্যাগসহন’ ও ‘নদীর নাম দুঃসময়’।

মাশুক চৌধুরীর মৃত্যুতে জাতীয় প্রেস ক্লাব সভাপতি সাইফুল আলম এবং সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App