×

রাজধানী

এরশাদ গ্রুপের কাছে চাঁদা দাবি নিয়ে ধূম্রজাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুন ২০২০, ০৯:২৬ পিএম

এরশাদ গ্রুপের কাছে চাঁদা দাবি নিয়ে ধূম্রজাল

প্রতিকি ছবি।

পদ্মা সেতুর রেল প্রকল্পের ঠিকাদার এরশাদ গ্রুপের কার্যালয়ে অস্ত্র প্রদর্শন করে অর্ধকোটি টাকা চাঁদা দাবীর ঘটনায় দুই পক্ষের ভিন্নমত নিয়ে ধূম্রজালের সৃষ্টি হয়েছে। এরশাদ গ্রুপের পক্ষের দাবি, অস্ত্রের মাধ্যমে ভয়-ভীতি দেখিয়ে চাঁদা দাবি করা হয়েছে। তবে অস্ত্রসহ গ্রেপ্তারকৃতরা বলছেন- এরশাদ গ্রুপের সঙ্গে তাদের ব্যবসা ছিল। পাওনা টাকা চাইতে গিয়েছিলেন তারা।

পুলিশ বলছে- সিসিটিভি ফুটেজে অস্ত্র পাশে রেখেই কথা বলতে দেখা গেছে। আর অস্ত্র ছিল লাইসেন্সকৃত। তবে তারা অস্ত্র কেনো নিয়ে গিয়েছিলে সে বিষয়ে কোনো উত্তর পাওয়া যায়নি।

এদিকে এ ঘটনায় এরশাদ গ্রুপের অফিস থেকে গ্রেপ্তার মাকসুদ বাবুল মোল্লা (৪৫) ও আবু তালেব লালুকে (৩১) বুধবার (২৪ জুন) আদালতে সোপর্দ করা হয়েছে। এর আগে কলাবাগান থানায় গত মঙ্গলবার রাতেই এরশাদ গ্রুপের পক্ষ থেকে মো. আব্দুল কুদ্দুস বাদী হয়ে চাঁদা দাবি ও বৈধ অস্ত্রের অবৈধ প্রদর্শনের অপরাধে ওই দুজনসহ অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা করেন।

ঢাকা মহানগর পুলিশের নিউমার্কেট জোনের সহকারী কমিশনার (এসি) হাসান আরেফীন এ প্রতিবেদককে বলেন, এরশাদ গ্রুপের অভিযোগের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছে থাকা অস্ত্রটি মাকসুদ বাবুল মোল্লার নামে লাইসেন্স করা। নিজেকে ঠিকাদার হিসেবে দাবি করে বলেছেন, এরশাদ গ্রুপের সঙ্গে আগে ব্যবসা ছিল। পাওনা টাকা নিতে তিনি গিয়েছিল। তবে অস্ত্র নিয়ে কেনো গেছে তার কোনো সদুত্তর দিতে পাড়েনি। তাই মামলা নেয়া হয়েছে। তবে ওই অফিসের সিসি টিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। সেখানে দেখা গেছে অস্ত্র পাশে রেখে তিনি কথা বলছেন।

তিনি বলেন, মামলার বাদী পক্ষ এরশাদ গ্রুপ দাবি করেছে- তারা অস্ত্র দেখিয়ে ভয়ভীতি দেখিয়েছে, চাঁদা দাবি করেছে। দুপক্ষের দুই মতের বিষয়টি আসলে তদন্ত শেষে হলেই প্রকৃত ঘটনা জানা যাবে।

প্রসঙ্গত, গত মঙ্গলবার বেলা ১১টার দিকে রাজধানীর হাতিরপুলে নাসির ট্রেড সেন্টারের তৃতীয় তলায় এরশাদ গ্রুপের অফিস থেকে অস্ত্রসহ মাকসুদ বাবুল মোল্লা ও আবু তালেব লালুকে আটক করে পুলিশ। এরশাদ গ্রুপের পক্ষ থেকে অভিযোগ করা হয়, তাদের ই অঙ্গ প্রতিষ্ঠান মেসার্স ভাই ভাই ট্রেডার্স ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে পদ্মা সেতুর রেল প্রকল্পের পাথর সরবরাহের জন্য ২১ টি লাইটার জাহাজ প্রকল্প এলাকার তীরে ভিড়তে দিচ্ছে না একটি চক্র। তারা ৫০ লাখ টাকা চাঁদা দাবি করে আসছে। এদের সঙ্গে পদ্মা সেতু প্রকল্পের এক প্রকৌশলী জড়িত রয়েছে। এই চাঁদার টাকা নিতে এলে পুলিশ দুই জনকে আটক করে।

এরশাদ গ্রুপের চেয়ারম্যান এরশাদ আলী বলেন, ‘আমি জীবন শঙ্কায় রয়েছি। চাঁদাবাজদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। মাল নামাতে না পারায় আমার তিন কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে ইতোমধ্যে। আমার ছোট ভাই করোনা আক্রান্ত হয়ে চারদিন আগে মারা গেছে। এজন্য আমি গ্রামের বাড়ি রাজশাহীতে ছিলাম। ফলে আমি ঘটনারদিন অফিসে ছিলাম না। তারা অফিসে এসে আমাকে না পেয়ে অস্ত্র বের করে সবাইকে ভয় দেখায়, ভাঙচুর করে। এসময় আমার একজন অফিসার কলাবাগান থানায় খবর দেয়। পুলিশ এসে অস্ত্র সহ হাতে নাতে মাকসুদ ও তালেব নামের দুইজনকে আকট করে।

কলাবাগ থানার ওসি পরিতোষ চন্দ্র বলেন, এরশাদ গ্রুপের পক্ষ থেকে গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে দুটি মামলা করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের বুধবার আদালতে সোপর্দ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App