ইউরোপে প্রবেশের চেষ্টা, ট্রাক থেকে ৬৪ বাংলাদেশি আটক

আগের সংবাদ

একটু বৃষ্টিতেই পাহাড়ি রাস্তায় কাদার পাহাড়

পরের সংবাদ

ঢাকার কয়েকটি এলাকা হবে ‘মিনি রেড জোন’

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুন ২৪, ২০২০ , ১:৩২ অপরাহ্ণ

করোনা সংক্রমণ মোকাবিলায় ঝুঁকিতে থাকা ঢাকা মহানগরীর আরো কয়েকটি এলাকায় ক্ষুদ্র পরিসরে রেড জোন করা হবে। সেসব এলাকায় ঘোষণা করা সাধারণ ছুটি। গণমাধ্যমকে এমনটাই জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

এর আগে গত ২১ জুন মধ্যরাতে দেশের ১০ জেলার ২৭টি এলাকা, পরদিন ২২ জুন ৫ জেলার ১২ এলাকা, সর্বশেষ ২৩ জুন রাতে ৪ জেলার ৭টি এলাকাকে রেড জোন হিসেবে তালিকাভুক্ত করা হয়েছে। এসব এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী জানিয়েছেন, ঢাকায় অনেক গুরুত্বপূর্ণ অফিসসহ শিল্প-কারখানা আছে যেগুলোর ম্যানেজমেন্ট ঠিক করতে হচ্ছে। এজন্য বেশ কয়েকটি এলাকায় ছোট ছোট আকারে রেড জোন ঘোষণা করা হবে। তালিকা পেলেই হাতে পেলেই সেসব রেড জোনে ছুটি ঘোষণা করা হবে।

সরকারের করোনা মোকাবিলার কার্যক্রমে বেশি আক্রান্ত এলাকাকে রেড (লাল), অপেক্ষাকৃত কম আক্রান্ত এলাকাকে ইয়োলো (হলুদ) ও একেবারে কম আক্রান্ত বা আক্রান্তমুক্ত এলাকাকে গ্রিন (সবুজ) জোন হিসেবে চিহ্নিত করা হচ্ছে। রেড জোনকে লকডাউন করা হচ্ছে। যেখানে থাকছে সাধারণ ছুটি। ইয়োলো জোনেও যেন সংক্রমণ না বাড়ে সেরকম পদক্ষেপ নেয়া হচ্ছে। আর গ্রিন জোনে থাকছে বাড়তি সতর্কতা।

এনএম