×

ফুটবল

প্রিমিয়ার লিগে বড় জয় পেল ম্যানসিটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জুন ২০২০, ১০:৫২ এএম

প্রিমিয়ার লিগে বড় জয় পেল ম্যানসিটি

বড় জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ছেন ম্যানসিটির খেলোয়াড়রা

নিজেদের ঘরের মাঠে বার্নলেকে পেলেই যেন গোলের ক্ষুধা বেড়ে যায় ম্যানচেস্টার সিটির। সেটা প্রিমিয়ার লিগে হোক আর এফ এ কাপের ম্যাচেই হোক। বার্নলেকে নাস্তানাবুদ করে ছেড়ে দেয় ম্যানসিটি। আজও প্রিমিয়ার লিগে বার্নলে ও ম্যানসিটির ম্যাচে এর ব্যতিক্রম হয়নি। নিজেদের ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে হোম ম্যাচে বার্নলেকে একদম ৫-০ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছে সিটিজেনরা। আর এরমাধ্যমে ইতিহাদ স্টেডিয়ামে টানা ৩ ম্যাচে বার্নলেকে ৫-০ গোলের ব্যবধানে হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা। ফলে ঘরের মাঠে বার্নলের বিপক্ষে ৫-০ গোলের হ্যাটট্রিক হয়ে গেল তাদের।

২০১৮-১৯ মৌসুমে প্রিমিয়ার লিগের একটি ম্যাচ ও এফ এ কাপের চতুর্থ রাউন্ডের একটি ম্যাচ খেলতে ম্যানসিটির মাঠে এসেছিল বার্নলে। আর সেই দুই দেখাতেই ৫-০ গোলেই হেরে মাঠ ছেড়েছিল তারা। এক মৌসুম পর আবার খেলতে এসে সেই ৫-০ গোলের হারের ক্ষত নিয়েই বাড়ি ফিরতে হলো বার্নলেকে।

এদিকে ম্যাচটিতে বার্নলের বিপক্ষে জোড়া গোল করেন ফিল ফোডেন ও রিয়াদ মাহরেজ। আর একটি গোল করেন ডেভিড সিলভা। বার্নলের বিপক্ষে ম্যাচের আগে আর্সেনালকে ৩-০ গোলে হারায় ম্যানসিটি। তবে সেই দল থেকে বার্নলের বিপক্ষে ম্যাচটিতে ৮ খেলোয়াড়ের পরিবর্তন আনেন কোচ পেপ গার্দিওলা। পরিবর্তন এনে বেশ বড় সাফল্যই পেয়েছেন তিনি। এদিকে ম্যানসিটির এই জয় মানে নিজেদের ঘরের মাঠে লিস্টার সিটির বিপক্ষে জয় পেলেও শিরোপা জয় নিশ্চিত হবে না লিভারপুলের। তাদের পরবর্তী ম্যাচে চেলসির বিপক্ষেও জয় পেতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App