×

জাতীয়

আগামীর আ.লীগ হবে বিজ্ঞানমনস্ক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জুন ২০২০, ১১:১৩ এএম

আগামীর আ.লীগ হবে বিজ্ঞানমনস্ক

অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক / ফাইল ছবি

বহু চড়াই-উতরাই পেরিয়ে আসা আগামীর আওয়ামী লীগ হবে সম্পূর্ণ বিজ্ঞানমনস্ক। আওয়ামী লীগ সাধারণ মানুষের দল। প্রতিষ্ঠার পর থেকেই যুগের সঙ্গে তাল মিলিয়ে সময়ের প্রয়োজনে, মানুষের প্রয়োজনে এ দলটি কাজ করেছে। এ দলের নেতাকর্মীরা দেশের প্রয়োজনে, মানুষের প্রয়োজনে নীতি ও আদর্শে অটুট থেকে কাজ করে আসছে। দেশ ও জনগণের অধিকার আদায়ের সংগ্রামে বহু নেতাকর্মী জীবন দিয়ে গেছেন। আওয়ামী লীগ ইতিহাসের প্রাচীনতম সংগঠন। আজকের শক্তিশালী এই আওয়ামী লীগ যুগের সঙ্গে তাল মিলিয়ে চলার পথ অব্যাহত রাখবে।

আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ভোরের কাগজকে দেয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক। এ সময় দলটির বর্ণাঢ্য অগ্রযাত্রায় মানুষের অধিকার আদায়ের ভূমিকার কথা স্মরণ করেন তিনি।

নানক বলেন, আওয়ামী লীগ একটি আদর্শভিত্তিক দল। এই সংগঠনকে টিকিয়ে রাখতে অনুপ্রবেশকারীদের দলে ঢুকানো বন্ধ করতে হবে। এই প্রশ্নে কোনো আপস নয়। অনুপ্রবেশকারীদের বিষয়ে ন্যূনতম শৈথিল্যতা প্রদর্শন আওয়ামী লীগকে তার নীতি আদর্শ থেকে অনেক দূরে সরিয়ে নিয়ে যাবে।

এ বিষয়ে নিজের ভূমিকার কথা উল্লেখ করে তিনি বলেন, দল থেকে অনুপ্রবেশকারী ও হাইব্রিডদের তালিকা হয়েছে। তারা যেন দলের কোনো পদ-পদবিতে আসতে না পারে সে বিষয়ে তৃণমূলে নির্দেশনা দেয়া হয়েছে। এ ব্যাপারে তৃণমূলের নেতারাও সতর্ক রয়েছেন।

৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে জাহাঙ্গীর কবির নানক বলেন, নেতাকর্মীদের কাছে আমার বুকভরা প্রত্যাশা, নীতি-আদর্শে অটুট থেকে সব ধরনের লোভ-লালসা সংবরণ করে এই দলকে আরো সুসংগঠিত করতে হবে। সর্বোচ্চ পর্যায়ের সতর্ক থাকতে হবে, যেন কোনোভাবেই অনুপ্রবেশকারীরা দলে ঢুকতে না পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App