×

পুরনো খবর

৬৫ এমপির নমুনা পরীক্ষায় সবার নেগেটিভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুন ২০২০, ০৯:১৩ পিএম

সংসদের চলতি বাজেট অধিবেশনের বাকি কার্যদিবসগুলোয় অংশ নেবেন এমন ১৭০ জন সদস্যকে নমুনা পরীক্ষার জন্য বলা হয়েছিল। ইতোমধ্যে গত শনিবার ও রবিবার মোট ৬৫ জন এমপির করোনা (কোভিট-১৯) পরীক্ষা করা হলে সবারই রিপোর্ট নেভেটিভ এসেছে বলে জাতীয় সংসদ সূত্রে জানা গেছে।

শনিবার (২০ জুন) ২০ এবং পরদিন রবিবার ৪৫ জনের নমুনা নেয়া হয়েছিল। আজ সোমবার (২২ জুন) আরো ২৬ জনের নমুনা নেয়া হলেও মঙ্গলবার (২৩ জুন) এর ফলাফল পাওয়া যাবে। সংসদের স্বাস্থ্য বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

একের পর এক এমপি-মন্ত্রী করোনায় আক্রান্ত হওয়ায় এবার এমপিদের করোনা পরীক্ষার নির্দেশ দিয়েছে জাতীয় সংসদ। সংসদের চলমান সংসদের বাজেট অধিবেশনের মুলতবি বৈঠক আগামীকাল ২৩ জুন থেকে আবার শুরু হচ্ছে। এসব এমপি পর্যায়ক্রমে এই অধিবেশনে যোগ দেবেন।

এ বিষয়ে জানতে চাইলে সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী জানান, এই পরীক্ষা করা বাধ্যমতামূলক নয়। এর আগে সংসদের কর্মরতদের নমুনা পরীক্ষার ব্যবস্থা করা হলেও এমপিদের ব্যাপারে কোনো নির্দেশনা ছিল না। অধিবেশনের আগামী চার কার্যদিবসে অংশ নেবেন এমন এমপিদের কোভিড-১৯ পরীক্ষার জন্য চিঠি দেয়া হয়। আমার সবার স্বাস্থ্যের কথা বিবেচনা করেই এটি করছি। কারণ, সংসদে ইতোমধ্যে অনেকের করোনা ধরা পড়েছে। যাতে সংসদে করোনা আর ছড়িয়ে না পড়ে সে জন্য এ ব্যবস্থা বলে জানান তিনি।

জানা যায়, সংসদ সচিবালয়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ৯৪ জন করোনায় আক্রান্ত। এ ছাড়া সেখানে কর্মরত ৮২ আনসার করোনায় আক্রান্ত হয়েছেন। আর এ পর্যন্ত ১৫ জন এমপি-মন্ত্রী করোনায় আক্রান্ত হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App