×

খেলা

স্লেজিংয়ে ভয়ংকর কোহলি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুন ২০২০, ১০:৫৫ পিএম

বর্তমানে ক্রিকেট বিশ্বে ভারতের দাপুটে ব্যাটসম্যান বিরাট কোহলির খেলা দেখে মুগ্ধ হচ্ছে না এমন দর্শক খুঁজে পাওয়া মুশকিল। এমনকি দলকে সামনে থেকে নেতৃত্ব দিতেও বেশ পটু তিনি। খেলা চলাকালীন অনেক সময় দেখা যায় মাঠে বিভিন্ন ভঙ্গিতে গর্জন করছেন কোহলি। মাঠে তার বিধ্বংসী রূপ নিয়ে অনেক সমালোচনা হয়েছে এর আগে। তবে মজার বিষয় হলো কোহলির সম্পর্কে অস্ট্রেলিয়ার দুর্দান্ত ক্রিকেটার ডেভিড ওয়ার্নার বলছেন ভিন্ন কথা। ইন্ডিয়া টুডের সঙ্গে আলাপে অজি ক্রিকেটার বলেছেন, কোহলিকে ক্রিকেট মাঠে না খোঁচানোই ভালো। স্লেজিং করলে নাকি কোহলি উল্টো আরও ভয়ংকর হয়ে ওঠেন।

নিজেদের ঘরের মাঠে বেশ শক্তিশালী দল অস্ট্রেলিয়া। কিন্তু গত বছর তাদেরই ঘরের মাঠে কুপোকাত করেছে কোহলি বাহিনী। ২০১৮-১৯ সালের সেই সিরিজে অস্ট্রেলিয়ার মাটিতে প্রথমবার টেস্ট সিরিজ জিতেছিল ভারত। টেস্টে জিতেছিল ২-১ ব্যবধানে, ওয়ানডেতেও তা-ই। টি-টোয়েন্টি সিরিজ শেষ হয়েছে ১-১ সমতায়। তা সেই সিরিজে না থাকলেও এর আগে-পরে তো কোহলির সঙ্গে অনেকবারই মাঠে দেখা হয়েছে ওয়ার্নারের। বচসাও হয়েছে। সেখান থেকেই ওয়ার্নারের উপলব্ধি, কোহলিকে খোঁচালে তিনি বরং আরও ভয়ংকর হয়ে ওঠেন। এমনিতেই বল টেম্পারিংয়ের কারণে এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরানোর পর আচরণে আরও মার্জিত হয়েছেন ওয়ার্নার।

ইন্ডিয়া টুডের সঙ্গে আলাপে ওয়ার্নার বুঝিয়ে দিলেন, এবারের সিরিজ খেলতে উন্মুখ হয়ে আছেন। বিভিন্ন কথার প্রসঙ্গে রসিকতার সুরে ওয়ার্নার বলেন,বিরাট কোহলি এমন একজন যাঁকে খোঁচানো কখনোই উচিত নয়। একটা ভালুককে তো খোঁচানোর কোনো মানেই হয় না!'

তিনি আরো বলেন, দর্শকহীন স্টেডিয়ামে ভারতের বিপক্ষে খেলাটা একটু পরাবাস্তব মনে হবে। তবে আমি সিরিজটার জন্য দলে জায়গা পেতে চাই, সিরিজটার অংশ হতে চাই।' সর্বশেষ সিরিজের চেয়ে এবারের সিরিজ যে ভিন্ন হবে, তা-ও বললেন, গতবার আমরা খারাপ খেলিনি, কিন্তু খুব ভালো একটা দলের কাছে হেরে গিয়েছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App