×

পুরনো খবর

মুলতবি বৈঠকে অংশ নেবেন করোনা নেগেটিভ এমপিরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুন ২০২০, ০৯:২৯ পিএম

চলমান সংসদের অষ্টম ও বাজেট অধিবেশন সাত দিন বিরতির পর মুলতবি বৈঠক মঙ্গলবার (২৩ জুন) সকাল সাড়ে ১০টায় বৈঠক শুরু হবে। গত ১৫ জুন সম্পূরক বিল পাস হওয়ার পর ২৩ জুন ১০ টা পর্যন্ত সংসদের বৈঠক মুলতবি করা হয়। ইতোমধ্যে করোনা ভীতি দুর করতে এবং সংক্রমণ যাতে সংসদে আর না বৃদ্ধি পায় তার জন্য কর্মকর্তা -কর্মী, মন্ত্রী, এমপি সকলের করোনাভাইরাসের নমুনা টেস্ট করা হয়েছে।

মঙ্গলবার পর্যন্ত যেসব সংসদ সদস্যের এবং কর্মকর্তা ও কর্মীর রিপোর্ট নেগেটিভ এসেছে কেবল তারাই অধিবেশনে অংশগ্রহণ করতে পারবেন বলে সংসদ সচিবালয় সূত্রে জানান হয়েছে।

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, সংসদ ভবনের মেডিকেল সেন্টার থেকে গত দুই দিনে ৬৫ জন সদস্যের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের সবারই ফল নেগেটিভ এসেছে। এছাড়া, কোনো কোনো সংসদ সদস্য ব্যক্তিগত উদ্যোগে নমুনা পরীক্ষা করিয়েছেন। ফল নেগেটিভ আসায় তারাও মঙ্গলবারের বৈঠকে অংশ নেবেন।

এর আগে কর্মী ও নিরাপত্তা বাহিনীদেরও করোনা টেস্ট করা হয়, তার মধ্যে যাদের নেগেটিভ রিপোর্ট তারা্ই সংসদের পরবর্তী বৈঠকগুলোতে অংশ নেবেন। পর্যায়ক্রমে ১৭০ জন এমপির নমুনা পরীক্ষা করা হবে বলে সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে। এমপিদের নমুনা পরীক্ষা অব্যাহত রয়েছে।

এ প্রসঙ্গে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী জানিয়েছেন, আগের মতোই স্বাস্থ্যবিধি মেনে সংসদের বৈঠক অনুষ্ঠিত হবে। কাল মঙ্গলবার বৈঠকে যারা অংশ নেবেন তাদের সবারই নমুনা পরীক্ষা করা হয়েছে। আল্লাহর রহমতে সবারই নেগেটিভ এসেছে। বৈঠকে ৭০ থেকে ৮০ জনের মতো সংসদ সদস্য অংশ নেবেন বলে তিনি জানান।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সংসদের বৈঠক ১২ কার্যদিবস চালানোর পরিকল্পনা নেওয়া হলেও করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে তা আরো সংক্ষিপ্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়। এটি চার কার্যদিবস চলতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App