×

খেলা

বার্সাকে হটিয়ে শীর্ষে রিয়াল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুন ২০২০, ১১:২৮ এএম

বার্সাকে হটিয়ে শীর্ষে রিয়াল

লা লিগার ইতিহাসে ডিফেন্ডার হিসেবে ৬৮ গোল করে নতুন রেকর্ড গড়ে আনন্দে মাতোয়ারা রিয়াল মাদ্রিদ অধিনায়ক রামোস। ছবি: ইন্টারনেট

বার্সাকে হটিয়ে শীর্ষে রিয়াল

আগের ম্যাচে জোড়া গোল করার পর রবিবার (২১ জুন) রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ও গোলের দেখা পান করিম বেনজেমা।ছবি: ইন্টারনেট

করোনার পর লা লিগা মাঠে ফেরার পর বার্সাকে টপকে শীর্ষস্থানে উঠার চেষ্টা করছিল রিয়াল মাদ্রিদ। তবে সে সুযোগ ধরা দিচ্ছিল না জিদানেরর শিষ্যদের কাছে। কারণ ২ পয়েন্টের ব্যবধানে এগিয়ে থাকা বার্সা বারবার ম্যাচ জিতেই চলছিল। তবে লিগে ফেরার পর নিজেদের তৃতীয় ম্যাচে গিয়ে সেভিয়ার বিপক্ষে ০-০ গোলে ড্র করে বসে বার্সা। আর এতে করেই রিয়ালের সামনে শীর্ষস্থান দখল করার সুযোগ আসে। সেই সুযোগটি কাজে লাগিয়েছে রিয়াল।

সোমবার (২২ জুন) রাতে রিয়াল সোসিয়েদাদকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে শীর্ষস্থানে উঠে এসেছে তারা। বর্তমানে বার্সা ও রিয়াল উভয় দলই ৩০ ম্যাচ খেলে ৬৫ পয়েন্ট সংগ্রহ করেছে। তবে হেড টু হেড পরিসংখ্যানে এগিয়ে থাকায় বার্সাকে টপকে শীর্ষস্থানটা নিজেদের দখলে নিয়েছ জিদানের শিষ্যরা।

[caption id="attachment_227259" align="aligncenter" width="700"]
আগের ম্যাচে জোড়া গোল করার পর রবিবার (২১ জুন) রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ও গোলের দেখা পান করিম বেনজেমা। ছবি: ইন্টারনেট[/caption]

ম্যাচটিতে রিয়ালের হয়ে গোল করেন অধিনায়ক সার্জিও রামোস ও করিম বেনজেমা। ম্যাচের ৫০ মিনিটের সময় রামোস তার গোলটি করেন পেনাল্টি শট থেকে। আর এই গোলটি করার মাধ্যমে লা লিগার ইতিহাসে ডিফেন্ডার হিসেবে সর্বোচ্চ ৬৮টি গোল করার রেকর্ড গড়েন তিনি। করিম বেনজেমা তার গোলটি করেন ৭০ মিনিটের সময়। অন্যদিকে রিয়াল সোসিয়েদাদের হয়ে ৮৩ মিনিটের সময় গোলটি করেন মাইকেল মেরিনো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App