×

খেলা

পয়েন্ট হারিয়ে অপেক্ষা বাড়ল লিভারপুলের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুন ২০২০, ১১:৫১ এএম

পয়েন্ট হারিয়ে অপেক্ষা বাড়ল লিভারপুলের

বল নিয়ে ছুটছেন লিভারপুলের সাদিও মানে। ছবি: ইন্টারনেট

৩০ বছর পর ছোঁয়া হবে প্রিমিয়ার লিগের শিরোপা। এ জন্য দরকার ছিল আর মাত্র ৬ পয়েন্ট। তবে তিন দশক পর শিরোপা জয় থেকে লিভারপুল যখন মাত্র ৬ পয়েন্ট দূরে, ঠিক তখনই করোনা এসে হানা দেয় পুরো বিশ্বে। ফলে বাধ্য হয়ে বন্ধ করে দিতে হয় প্রিমিয়ার লিগের খেলা। আর এতে ৩০ বছর ধরে লালিত স্বপ্ন ভেঙে চুরমার হয়ে যাওয়ার উপক্রম হয় মানে-সালাহদের। তবে সেই সব শঙ্কা কাটিয়ে আবার মাঠে ফেরে প্রিমিয়ার লিগ। সেই সুবাধে সোমবার (২২ জুন) মাঠে ফিরেছে লিভারপুল। তবে ফিরেই খর্বশক্তির দল এভারটনের বিপক্ষে ০-০ গোলের ড্র করেছে তারা।

এ মৌসুমে লিভারপুলকে হটিয়ে শিরোপা নিতে পারবে না কেউ। ফলে এখন ক্লাবটির সমর্থকরা অপেক্ষা করছেন ঠিক কবে নাগাদ শিরোপা জয়টি নিশ্চিত হবে তাদের। যদি এভারটনের বিপক্ষে লিভারপুল আজ জয় পেতো তাহলে নিজেদের ঘরের মাঠ এনফিল্ডে পরবর্তী ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে জয় পেলেই শিরোপা নিশ্চিত হয়ে যেতো। অবশ্য ক্রিস্টাল প্যালেসের বিপক্ষেই শিরোপা নিশ্চিত করার সুযোগ এখনো রয়েছে লিভারপুলের।

এজন্য আগামীকাল মঙ্গলবার (২৩ জুন) টেবিলের দ্বিতীয়স্থানে থাকা ম্যানচেস্টার সিটিকে বার্নলের বিপক্ষে হয় হারতে হবে নয়তো বা ড্র করতে হবে। ম্যানসিটি যদি হারে বা ড্র করে তখন লিভারপুল ২৪ তারিখ রাতে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে জয় পেলেই ৩০ বছরের অপেক্ষার অবসান ঘটবে। আর তা না হলে লিভারপুলের অপেক্ষাটা আরেকটু বাড়বে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App