×

সারাদেশ

অন্তঃসত্ত্বা স্ত্রীর মৃত্যুর জন্য আমার ‘বস’ই দায়ী!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুন ২০২০, ০৫:৪১ পিএম

অন্তঃসত্ত্বা স্ত্রীর মৃত্যুর জন্য আমার ‘বস’ই দায়ী!

চাকমা দম্পতি

বেসরকারি একটি উন্নয়ন সংস্থা থেকে ছুটি না পাওয়ায় অসুস্থ অন্তঃসত্ত্বা স্ত্রীকে বাঁচাতে পারেননি বলে অভিযোগ করেছেন নবরতন চাকমা নামের এক মাঠকর্মী। এজন্য এনজিওটির মানিকছড়ি এরিয়া ম্যানেজার ইকবাল বিন তৈয়ব তথা তার বসকে দায়ী করেছেন তিনি।

তার অভিযোগ, শারীরিকভাবে দুর্বল ও বাড়িতে একা থাকা অন্তঃসত্ত্বা স্ত্রীর পাশে থাকার জন্য দুইদিন ছুটি চাইলেও তা দেননি এরিয়া ম্যানেজার। অসুস্থতার বিষয়টি জানানোর পরও মন গলেনি ম্যানেজারের। এ কারণে সুচিকিৎসার সুযোগ না পেয়ে মৃত্যু হয় মাঠকর্মী নবরতন চাকমার স্ত্রী বিপাশী চাকমার।

জেলার রামগড় উপজেলায় গত বুধবার এই ঘটনা ঘটে। নবরতন ফেসবুকে ইকবালকে দায়ী করে পোস্ট দিলে বিষয়টি আলোচনায় আসে।

মাঠকর্মী নবরতন চাকমা জানান, আড়াই মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকে রামগড়ের ভাড়া বাসায় রেখে মানিকছড়িতে চাকরিতে যোগ দেই। যোগদানের পর অসুস্থ স্ত্রী আমাকে ফোন করে তার অসুস্থতা বেড়ে যাওয়ার কথা জানায়। স্ত্রীর পাশে থাকার জন্য আমি একাধিকবার ম্যানেজারের কাছে ছুটি চাই। কিন্তু তিনি আমাকে ছুটি দেননি।

তিনি আরও বলেন, ‘বুধবার আমার স্ত্রী গুরুতর অসুস্থ হয়। এসময় সহকর্মীরা আমাকে দ্রুত রামগড় হাসপাতালে চলে আসতে বলে। হাসপাতালে পৌঁছানোর পর জানতে পারলাম আমার স্ত্রী মারা গেছে। তার সাথে শেষ দেখাও হয়নি, কোনও কথা বলার সুযোগও পাইনি।

‘উনার কারণে আমার স্ত্রী মারা গেছে। আমার স্ত্রী অসুস্থ ছিল। এটি স্যারকে বারবার বলার পরও তিনি আমাকে ছুটি দেননি। স্ত্রীর পাশে থাকলে তার কখনও মৃত্যু হতো না। আমি ম্যানেজারের শাস্তি চাই।’ এরিয়া ম্যানেজার ইকবাল বিন তৈয়ব বলেন, ‘পদক্ষেপের একজন কর্মী হয়ে নবরতন এভাবে ফেসবুকে লিখতে পারে না। তার অভিযোগ মিথ্যা। তিনি আমার কাছে সেভাবে ছুটি চাননি। তার স্ত্রী স্ট্রোক করে মারা গেছে। তিনি (নব রতন চাকমা) সেখানে থাকলেও মারা যেতো, না থাকলেও মারা যেতো।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App