করোনায় দেড় হাজার ছাড়াল মৃতের সংখ্যা

আগের সংবাদ

সরকারি কাজে গতিশীলতা আনছে ই-নথি কার্যক্রম

পরের সংবাদ

ভোরের কাগজ লাইভে সংবাদ প্রকাশ

নয়নজলি খালকে পূর্বাবস্থায় ফিরিয়ে দেয়ার নির্দেশ

প্রকাশিত: জুন ২২, ২০২০ , ৩:১০ অপরাহ্ণ আপডেট: জুন ২২, ২০২০ , ৫:২০ অপরাহ্ণ

হেমায়েতপুর-সিংগাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কের বায়রা ইউনিয়নের গাড়াদিয়া বাসষ্ট্যান্ডের পূর্ব পাশে নয়নজলি খালের মধ্যে নির্মিত অবৈধ স্থাপনা ও ভরাটকৃত মাটি অপসারণের নির্দেশ দিয়েছেন প্রশাসন। রোববার (২১ জুন) দুপুরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মেহের নিগার সুলতানা সার্ভেয়ার নিয়ে ঘটনাস্থলে যান। অবৈধ দখলদারদের উপস্থিতিতে ওই জায়গা পরিমাপ শেষে সীমানা নির্ধারণ করে রেডমার্ক করে দেন। সেই সাথে দখলদার ঢাকা প্যাকেজিং অ্যান্ড প্রিন্টিং ইন্ডাস্ট্রিজকে বাউন্ডারি দেয়াল ও মাটি সরিয়ে সরকারি ওই জায়গা পূর্বের অবস্থায় ফিরিয়ে দেয়ার নির্দেশ দেন।

খাল দখল করে নির্মিত স্থাপনার অংশ বিশেষ। ছবি: প্রতিনিধি

এদিকে গত ২ জুন ভোরের কাগজ লাইভে ‘খালে দেয়াল নির্মাণ, দেখার কী কেউ নেই’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদটি আমলে নিয়ে সরকারি ভূমি উদ্ধার ও পানি নিষ্কাশনের খাল রক্ষায় তৎপর হওয়ায় প্রশাসনের পদক্ষেপকে অভিনন্দন জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। চালিতাতলা চকের কৃষকদের মধ্যে ফিরে এসেছে স্বস্তি।

দখলদার ঢাকা প্যাকেজিং অ্যান্ড প্রিন্টিং ইন্ডাষ্ট্রিজের পার্টনার এম শহিদুর রহমান বলেন, এটা ভূমি অফিসের জায়গা না। এলজিইডি’র রাস্তার কিছু অংশ মাটি ফেলে ভরাট করেছি। যা রাস্তা হিসেবে এলাকাবাসীসহ আমরা ব্যবহার করবো।

নয়নজলি খাল

বায়রা ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা মোঃ ঝিলন খান বলেন,জায়গা পরিমাপ করে দেখা গেছে দক্ষিণ পার্শে ১৪ ফুট ও উত্তর পাশে ৫ ফুট প্রস্থ এবং প্রায় ১’শ ফুট দৈঘ্যের্র রাস্তা সংলগ্ন পানি প্রবাহের সরকারি খাল ভরাট করে বাউন্ডারি দেয়াল নির্মাণ করেছে ঢাকা প্যাকেজিং ।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মেহের নিগার সুলতানা বলেন, সরকারি জায়গায় অবৈধভাবে নির্মিত স্থাপনা ও ভরাটকৃত মাটি অপসারণে দখলদারকে নোটিশ দেয়া হবে। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়