করোনার দ্বিতীয় ধাক্কা নিশ্চিত করলো দক্ষিণ কোরিয়া

আগের সংবাদ

দেশে প্রথমবারের মতো শুরু অনলাইনে আমমেলা

পরের সংবাদ

করোনা প্রতিরোধে চীনা দল সন্তুষ্ট

প্রকাশিত: জুন ২২, ২০২০ , ৬:৩৮ অপরাহ্ণ আপডেট: জুন ২২, ২০২০ , ৯:১৫ অপরাহ্ণ

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা ভাইরাস প্রতিরোধে বাংলাদেশের কাজে চীনা দল সন্তুষ্ট। তবে করোনা মোকাবিলায় আরো কিছু উন্নতি করার সুযোগ রয়েছে বলেও প্রতিনিধি দল সরকারকে জানিয়েছে। আমরাও সামনের দিনগুলোতে চিহ্নিত জায়গাগুলো নিয়ে আরও কাজ করব।

সোমবার (২২ জুন) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে চীনের প্রতিনিধি দলকে বিদায় জানানোর সময় তিনি এসব কথা বলেন।

জাহিদ মালেক বলেন, আরো দুই হাজার নতুন চিকিৎসক নিয়োগ দেয়া হবে। পাশাপাশি মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের কাজও চলছে। করোনা পরিস্থিতি সরকার বুঝেশুনে পদক্ষেপ নেবে।

চীন থেকে আসা করোনা চিকিৎসক দল ফিরে যাবার পূর্বে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে । ছবি: ভোরের কাগজ।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা ভ্যাকসিন তৈরিতে চীনের অগ্রগতি ভালো। ভ্যাকসিন আবিষ্কার হলে সবার আগে বাংলাদেশকে পাঠাবে তারা জানিয়েছে। চীনের করোনা আক্রান্তকালে বাংলাদেশ যেভাবে পাশে ছিল চীনও সেই ভাবে বাংলাদেশের পাশে থকবে।

কিট প্রসঙ্গে মন্ত্রী বলেন, বর্তমান বিশ্বের সব দেশেই কিটের চাহিদা রয়েছে। তবে যা মজুত আছে তাতে ঘাটতি হওয়ার কথা নয়। কাজেই কিট নিয়ে এই মুহূর্তে উদ্বেগের কোনো কারণ নেই। করোনা মোকাবিলায় দেশের মানুষকে বেশি স্বাস্থ্য সচেতন হতে হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- চীনের রাষ্ট্রদূত লি জিমিং এবং স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়