×

রাজধানী

৩৩ হাসপাতালে ডিএনসিসির মশক অভিযান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জুন ২০২০, ১১:০৩ পিএম

৩৩ হাসপাতালে ডিএনসিসির মশক অভিযান

মশক নিধন অভিযান। ছবি: ভোরের কাগজ।

হাসপাতালগুলোতে অবস্থা্নরত রোগী, ডাক্তার, নার্স ও অন্যান্য চিকিৎসাসেবক যেন কেউ ডেঙ্গুতে আক্রান্ত না হয়, এ লক্ষ্যে সপ্তাহব্যাপী বিশেষ মশকনিধন কার্যক্রম শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। দ্বিতীয় দিনে ৩৩ টি হাসপাতালে এ কাযক্রম চালানে হয়।

রবিবার (২১ জুন) বিকেল সাড়ে চারটা থেকে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত ঢাকা উত্তরের মোট ৩৩টি হাসপাতালে ডিএনসিসি কর্তৃক মশক নিধন কার্যক্রম পরিচালিত হয়েছে।

হাসপাতালগুলো হচ্ছে- উত্তরা অঞ্চলে তুয়েত মৈত্রী হাসপাতাল, নস্ট্রাম হাসপাতাল, ল্যাব এইড হাসপাতাল উত্তরা, নগর মাতৃসদন, আইচি হাসপাতাল, মিরপুর অঞ্চল-২ এর কিংস্টোন হাসপাতাল, দি মার্কস হাসপাতাল, ঢাকা ডেন্টাল কলেজ ও হাসপাতাল, বিজিএমইএ হাসপাতাল, আধুনিক হাসপাতাল, মা ও শিশু হাসপাতাল, রাড্ডা এমসিএইচ-এফপি সেন্টার মিরপুর-১০, আল শাফি হাসপাতাল, রাবেয়া ম্যাটারনিটি ক্লিনিক, রহিমা ম্যাটারনিটি হাসপাতাল, রাড্ডা ক্লিনিক বাউনিয়াবাধ, বাপসা ক্লিনিক, মুক্তি ওয়েলফেয়ার ক্লিনিক, মহাখালী অঞ্চল-৩ এর ইউনাইটেড হাসপাতাল, লেক ভিউ ক্লিনিক, সাহাবুদ্দীন মেডিকেল কলেজ হাসপাতাল।

এছাড়াও শিকদার মেডিকেল কলেজ হাসপাতাল, ল্যাব এইড হাসপাতাল, প্রেসক্রিপশন পয়েট বনানী, বনানী ক্লিনিক, প্রাভা হেলথ, বারিধারা জেনারেল হাসপাতাল, মা ও শিশু হাসপাতাল বারিধারা, মিরপুর অঞ্চল-৪ এর বিএভিএস হাসপাতাল মিরপুর-২, এবং কারওয়ান বাজার অঞ্চল-৫ এর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট, নিউরো সায়েন্স হাসপাতাল, মোহাম্মাদপুর ফার্টিলিটি সেন্টার, এশিয়ান কার্ডিয়াক এন্ড জেনারেল হাসপাতাল।

চলমান মশক নিধন কার্যক্রম নিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোমিনুর রহমান মামুন বলেন, হাসপাতালে সাধারণত রোগীর চাপ বেশি থাকলে বা রোগীর স্বজনেরা রাতে হাসপাতালে অবস্থান করলে বেশিরভাগ সময়ে রোগিদের বা রোগীর স্বজনদের জন্য পর্যাপ্ত মশারি থাকে না বা মশারি টানানোর ব্যবস্থা থাকে না। সেখানে কোন একজন ডেঙ্গু রোগে আক্রান্ত হলে দ্রুতই সেখানে সেবাদানকারী ডাক্তার, নার্স, কর্মকর্তা-কর্মচারী ও অন্যান্য রোগীসহ আরও অনেকের সংক্রমিত হওয়ার আশংকা থাকে। তাই হাসপাতাল এলাকায় এডিস মশার বিস্তার রোধে আগামী এক সপ্তাহ হাসপাতাল এবং এর আশেপাশের এলাকাগুলোতে বিশেষ মশক নিধন কার্যক্রম পরিচালনা করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App