×

জাতীয়

যাত্রী সংকটে বন্ধ হলো সোনার বাংলা-উপকুল এক্সপ্রেস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জুন ২০২০, ০৩:০৪ পিএম

দেশে করোনা ভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনক হারে বাড়ায় যাত্রী নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রুটের সোনার বাংলা এক্সপ্রেস এবং ঢাকা-নোয়াখালী-ঢাকা রুটের উপকূল এক্সপ্রেস ট্রেন দুটি চলাচল রবিবার (২১ জুন) থেকে সাময়িকভাবে বন্ধ করলো বাংলাদেশ রেলওয়ে।

বাংলাদেশ রেলওয়ের উপপরিচালক (ট্রাফিক ট্রান্সপোর্টেশন) কালিকান্ত ঘোষ স্বাক্ষরিত নোটিশে জানানো হয়েছে, করোনাকালীন চলাচলরত আন্তঃনগর সোনার বাংলা এক্সপ্রেস ও উপকূল এক্সপ্রেস ট্রেন দুটি চলাচল সাময়িক বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় এবং সার্বিক করোনা পরিস্থিতি বিবেচনা করে ট্রেন দুটি সাময়িকভাবে বন্ধ করার সিদ্ধান্ত নিয়েরেছ রেলওয়ে।

রেলসূত্রে জানা গেছে, করোনা আতঙ্কে রেলের যাত্রী চলাচল আগের তুলনায় অনেক কমে এসেছে। যার ফলে রেলের লোকসান ব্যাপকভাবে বেড়ে গেছে। এসব বিষয় বিবেচনা করেই দুটি ট্রেন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

গত ৩১ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে শুরু হয় ট্রেন চলাচল। বর্তমানে বিভিন্ন রুটে চলাচল করছিল মোট ১৯ জোড়া যাত্রীবাহী আন্তঃনগর ট্রেন। করোনার কারণে শারীরিক দূরত্ব বজায় রাখতে রেলের অর্ধেক টিকিট বিক্রি বন্ধ রাখা হয়েছে। এখন চলাচল করবে ১৭ জোড়া ট্রেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App