×

রাজধানী

মাস্ক-পিপিই দুর্নীতি, তিন সংস্থায় দুদকের চিঠি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জুন ২০২০, ০৬:১৩ পিএম

মাস্ক-পিপিই দুর্নীতি, তিন সংস্থায় দুদকের চিঠি

এন-৯৫ মাস্ক।

মাস্ক-পিপিই ক্রয়ে দুর্নীতির অভিযোগে স্বাস্থ্য মন্ত্রণালয়সহ তিন সংস্থায় তথ্য চেয়ে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রবিবার (২১ জুন) এ সংক্রান্ত অনুসন্ধান কমিটি এ চিঠি পাঠিয়েছে বলে নিশ্চিত করেছেন দুদক পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য্য।

এর আগে করোনাভাইরাস প্রতিরোধে ব্যবহৃত এন-৯৫ মাস্ক ও পিপিইসহ বিভিন্ন সুরক্ষামূলক সামগ্রী ক্রয়ে স্বাস্থ্য খাতের বিভিন্ন প্রতিষ্ঠানের অনিয়ম-দুর্নীতি-প্রতারণার অনুসন্ধানের জন্য গত বৃহস্পতিবার চার সদস্যের একটি কমিটি গঠন করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এ টিমের নেতৃত্বে রয়েছেন দুদক পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলী। অন্য সদস্যরা হলেন উপ-পরিচালক মো. নূরুল হুদা, সহকারী পরিচালক মো. সাঈদুজ্জামান নন্দন ও আতাউর রহমান। টিম স্বাস্থ্য খাতের এ জাতীয় অনিয়ম-দুর্নীতি উদ্ঘাটন করে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য কমিশনে প্রতিবেদন উপস্থাপন করবে।

দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, মাস্ক বা পিপিইর মতো অতীব গুরুত্বপূর্ণ সামগ্রী চিকিৎসক, নার্স বা স্বাস্থ্য কর্মীদের জীবনের নিরাপত্তার সঙ্গে সম্পৃক্ত। তাই এসব অভিযোগের প্রকৃত সত্য উদ্ঘাটন করে দোষীদের আইন আমলে নিয়ে আসতে কমিশন আইনি দায়িত্ব পালন করবে। যাদের সম্পৃক্ততা পাওয়া যাবে তাদের অবশ্যই জবাবদিহি করতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App