×

সারাদেশ

গোডাউন আগুন, পুড়ে ছাই অর্ধকোটি টাকার পণ্য

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জুন ২০২০, ০৬:৩৮ পিএম

গোডাউন আগুন, পুড়ে ছাই অর্ধকোটি টাকার পণ্য

ছবি: প্রতিনিধি

কুড়িগ্রামের রৌমারী বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৭টি দোকান ও ২টি বাড়িসহ প্রায় অর্ধকোটি টাকার মালামাল ভষ্মীভূত হয়েছে। শনিবার (২০ জুন) রাত সাড়ে ৮টার দিকে রৌমারী বাজারে এঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, রৌমারী বাজারের সোনালী ব্যাংকের পূর্ব পাশে একটি ফুড কোম্পানির এজেন্ট গোডাউন ঘর থেকে আগুনের শিখা দেখতে পায় বাড়ির লোকজন। পরে কর্তিমারী (রৌমারী) ফায়ার সার্ভিস স্টেশনে সংবাদ দিলে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করেন। ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর ১ ঘন্টা ব্যাপি আপ্রাণ চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় বাড়ির লোকজনের ডাক চিৎকারে আগুন নিভানোর জন্য এগিয়ে আসেন এলাকাবাসী।দীর্ঘক্ষণ পর আগুন নিভাতে সক্ষম হলেও ক্ষতিগ্রস্থ দোকান মালিক সাজু মিয়ার গুডাউন ঘরে থাকা প্রায় অর্ধকোটি টাকার মালামাল আগুনে পুড়ে ছাই হয়।

রৌমারী সদর ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু বলেন, আগুন লাগার ঘটনাস্থলে ছিলাম ক্ষতিগ্রস্থ পরিবারের তালিকা করেছি। আমার ইউনিয়ন পরিষদ থেকে যতটুক সম্ভব সহযোগিতা করব।

এ ব্যাপারে কর্তিমারী (রৌমারী) ফায়ার সার্ভিস স্টেশনের দায়িত্বরত সাব অফিসার ময়নুল হক বলেন, রাত সাড়ে ৮টার পর অগ্নিকান্ডের সৃষ্টি হয়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছি এবং ঘন্টা খানেক চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হই। ধারণা করা হচ্ছে, বিদুৎতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

রৌমারী থানার অফিসার ইনচার্জ হাসান ইনাম জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থলে যাই এবং উদ্ধারকৃত মালামল হেফাজতে রাখার ব্যবস্থা করি।

উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল যাই এবং সেখানে উপস্থিত থেকে আগুন নিভানোর সহযোগিতা করি। ক্ষয়ক্ষতির তালিকা করে সরকারি ভাবে আর্থিক সহযোগিতার চেষ্টা করবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App