গোডাউন আগুন, পুড়ে ছাই অর্ধকোটি টাকার পণ্য

আগের সংবাদ

আবার পর্যটকদের ভিড় জমছে স্পেনে

পরের সংবাদ

ধর্মান্তরিত স্ত্রীকে যৌতুকের দাবিতে পিটিয়েছেন স্বামী

প্রকাশিত: জুন ২১, ২০২০ , ৭:১৮ অপরাহ্ণ আপডেট: জুন ২১, ২০২০ , ৯:০৭ অপরাহ্ণ

যৌতুকের দাবিতে ধর্মান্তরিত স্ত্রী রাখি রানী ওরফে আয়েশা খাতুনকে (২১) নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। নির্যাতনের শিকার ওই গৃহবধূ নওগাঁর মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। শনিবার (২১ জুন) রাত ৯টার দিকে স্বামীর বাড়িতে নির্যাতনের শিকার হয়ে জীবন বাঁচাতে প্রতিবেশির বাড়িতে আশ্রয় নেন তিনি। সেখান থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, নওগাঁর মান্দা উপজেলার কুরকুচি গ্রামের শ্যামল সাহার মেয়ে রাখি রানী। পারিবারিকভাবে প্রায় ৫ বছর আগে বিয়ে করেন তিনি। তার স্বামীর নাম রানা প্রামানিক। এ দম্পতির এক বছরের একটি সন্তান রয়েছে। স্বামীর বাড়ি রাজশাহীর তানোর উপজেলার হাতিশাইল গ্রামে। তার বাবার নাম দিলিপ প্রামানিক।

এখানে সংসার করার সময় একই গ্রামের কামাল হোসেনের ছেলে হাফিজুর রহমানের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। প্রায় এক বছর আগে স্বামী রানার সংসার ছেড়ে ধর্মান্তরিত হয়ে হাফিজুরকে বিয়ে করেন। বিয়ের কিছুদিন পর থেকে বিভিন্নভাবে তার ওপর নির্যাতন শুরু হয়।

নির্যাতিতা গৃহবধূ রাখি রানী ওরফে আয়েশা খাতুন জানান, বিয়ের কিছুদিন পর থেকেই স্বামী হাফিজুর রহমান আমার নিকট যৌতুক দাবি করে আসছিল। এ নিয়ে আমাদের মধ্যে প্রায়ই ঝগড়া বিবাদ লেগে ছিল। এসব বিষয় নিয়ে স্বামী আমাকে প্রায়ই শারীরিক ও মানসিক নির্যাতন করত।

তিনি আরও বলেন, একই বিষয় নিয়ে শনিবার রাতে স্বামী হাফিজুর আমাকে বেদম মারপিট করে। জীবন বাঁচাতে আমি এক প্রতিবেশির বাড়িতে আশ্রয় নেই। সংবাদ পেয়ে বাবাসহ অন্য আত্মীয়-স্বজনরা আমাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

রাখি রানীর বাবা শ্যামল সাহা বলেন, মেয়েকে নির্যাতনের ঘটনায় আইনের আশ্রয় নেয়া হবে।

কামারগাঁ ইউনিয়নের চেয়ারম্যান মসলেম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গৃহবধূকে অমানুষিক নির্যাতনের বিষয়টি অবহিত হয়েছি। ঘটনার সঠিক বিচার দাবি করছি।

তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত থানায় কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়