করোনায় ন্যাশনাল লাইফের এমডির মৃত্যু

আগের সংবাদ

ক্রিকেটে ফিক্সিংয়ের আখড়া ভারতে: আইসিসি

পরের সংবাদ

অভিনেতা মাসুম আজিজ হাসপাতালে

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুন ২১, ২০২০ , ৫:২৪ অপরাহ্ণ

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নাট্যকার অভিনেতা ও নির্দেশক মাসুম আজিজ শারীরিক অসুস্থতা নিয়ে রাজধানীর ল্যাবএইড হাসপাতাল ভর্তি হয়েছেন।

রোববার (২১ জুন) সকালে এ তথ্য জানিয়েছেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস। বেশ কিছুদিন ধরে শারীরিক অসুস্থতায় ভুগছেন দেশের এই গুণী অভিনয়শিল্পী। এর আগে হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। হার্টের সমস্যায় পাশাপাশি বার্ধক্যজনিত রোগে ভুগছেন এই শিল্পী।

গোলাম কুদ্দুস বলেন,  গতকাল শনিবার হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন মাসুম আজিজ। পরে তাকে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়।

মাসুম আজিজ অভিনেতা নাট্যকার ও নির্দেশক হিসেবে খ্যাতি কুড়িয়েছেন তবে তারকাখ্যাতি পেয়েছেন টেলিভিশন নাটক ও সিনেমায় অভিনয় করে হুমায়ূন আহমেদের পরিচালনায় একাধিক নাটকে অভিনয় করে প্রশংসিত হয়েছেন এছাড়া চলচ্চিত্র চলতি প্রজন্মের অনেকদিন তার পরিচালনায় অভিনয় করেছেন মাসুম আজিজ এর রচনা ও নির্দেশনায় কিছুদিন আগেই মঞ্চে এসেছে ট্রায়াল অব সূর্যসেন।

এ ছাড়া মাসুম আজিজ মমতাজ, ঘানি, গহীনে শব্দ, বস্তির ছেলে কোটিপতি, গেরিলা, রুপগাওয়াল, গাড়িওয়ালা, লালচর, এইতো প্রেম, গাড়িওয়ালা, ভোলা তো যায় না তারে, ইন্দুবালাসহ আমরা একটা সিনেমা বানাবো চলচ্চিত্রে অভিনয় করেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালীন সময়ে মাসুম আজিজ থিয়েটারে কাজের মধ্য দিয়ে অভিনয়ে আত্মপ্রকাশ করেন। এরপর ১৯৮৫ সালে তিনি প্রথম টিভি নাটকে অভিনয় করেন। দীর্ঘ কর্মজীবনে তিনি ৪০০ এর অধিক সংখ্যক নাটকে অভিনয় করেন।

এসআর