×

সারাদেশ

কালীগঞ্জে করোনায় এসিল্যান্ডসহ ১৫ জন আক্রান্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জুন ২০২০, ০২:৫৬ পিএম

কালীগঞ্জে করোনায় এসিল্যান্ডসহ ১৫ জন আক্রান্ত

ছবি: প্রতিনিধি

গাজীপুরের কালীগঞ্জে করোনা সন্দেহে ৪৭ রোগীর নমুনা সংগ্রহ করে ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। নমুনা পরীক্ষার পর শুক্রবার (১৯ জুন) রাতে ১৫ জনের রিপোর্টে করোনা পজিটিভ আসে। আক্রান্তদের মধ্যে সদ্য বিদায় নেয়া কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জুবের আলম রয়েছেন। এ নিয়ে কালীগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা ২১৫ জন।

শনিবার (২০) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শিবলী সাদিক।

তিনি জানান, নতুন আক্রান্তদের মধ্যে সদ্য বিদায় নেওয়া এসিল্যান্ড ছাড়াও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক কর্মচারী, কালীগঞ্জ পৌর ভূমি অফিসের এক কর্মচারী, স্থানীয় হা-মীম ও এবিএল নামের দু’টি পোষাক কারখানার ৩ জন কর্মচারী রয়েছেন। তবে আক্রান্ত ১৫ জনের মধ্যে কালীগঞ্জ পৌরসভার ৯ জন, তুমলিয়া ইউনিয়নের ১ জন, জামালপুর ইউনিয়নের ২ জন, বাহাদুরশাহী ইউনিয়নের ২ জন ও মোক্তারপুর ইউনিয়নে ১ জন। তবে পৌর এলাকায় আক্রান্তদের মধ্যে রেড জোন এলাকার ৪ ও ৫নং ওয়ার্ডের রয়েছেন ৬ জন। আক্রান্ত সকলেই হোম আইসোলেশনে রয়েছেন। তাদের পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়েছে।

উল্লেখ্য, কালীগঞ্জ উপজেলায় এ পর্যন্ত সর্বমোট ১৮৩৩ জন রোগীর নমুনা সংগ্রহ করে ঢাকার আইইডিসিআর এ পরীক্ষা করা হয়েছে। ওই পরীক্ষা থেকে ২১৫ জন নারী-পুরুষের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে। তবে আক্রান্তদের থেকে ইতিমধ্যে ১৩৬ জন করোনাকে জয় করে ঘরে ফিরেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App