×

খেলা

আইপিএলে চীনা স্পন্সর বাতিল চেয়ে বিসিসিআইকে চিঠি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জুন ২০২০, ০৯:১১ পিএম

লাদাখ সীমান্তে ভারত-চীন উত্তেজনার মধ্যে ভারত জুড়ে চীনা দ্রব্য বয়কটের ডাক উঠেছে। ফলে সমস্যায় পড়েছে আইপিএল কর্তৃপক্ষ। লাদাখে ভারতীয় সৈন্য হত্যার পর এ নিয়ে সরব সামাজিক মিডিয়াও। তাই চেম্বার অফ ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রি নামের বণিকসভা চিনা সংস্থার সঙ্গে চুক্তি বাতিল করতে অনুরোধ করে বিসিসিআইকে চিঠি দিয়েছে।

বণিকসভার দাবি, বোর্ডকে দ্রুত চিনা সংস্থাগুলির সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে হবে। বিসিসিআই যদি তা না করে, তাহলে দেশের সব ব্যবসায়ী আইপিএল বয়কট করবে। এমনকী জাতীয় দলের ম্যাচও স্পন্সর করবে না তাঁরা।

এরআগে শুক্রবার (১৯ জুন) বিসিসিআই জানিয়েছিল চীনা সংস্থার সঙ্গে চুক্তি বাতিল করার প্রশ্ন এখনই আসছে না। যদি সরকার পুরোপুরি চীনা সংস্থা এবং স্পন্সরের উপর নিষেধাজ্ঞা জারি করে তাহলেই একমাত্র ভেবে দেখতে পারে বোর্ড। পরে বিভিন্ন মহলের চাপে চীনা সংস্থাগুলির সঙ্গে চুক্তির ব্যাপারটি আগামী সপ্তাহে খতিয়ে দেখবে বলে আইপিএল গভর্নিং কাউন্সিলের পক্ষ থেকে জানানো হয়।

প্রসঙ্গত, আইপিএলেরই টাইটেল স্পনসর ‘ভিভো’। যা কিনা চীনা মোবাইল সংস্থা। এ ছাড়াও কিছু চিনা সংস্থা ভারতীয় ক্রিকেট টিমের সঙ্গে জড়িত। ভারতীয় দলের স্পন্সর ছিল ‘অপ্পো’। যা চীনা সংস্থা। বর্তমানে ‘বাইজু’ তাতেও শোনা যাচ্ছে চিনের অংশ আছে। এদের সকলের ভাগ্য নির্ধারণ হবে আগামী সপ্তাহে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App