×

বিনোদন

নতুন এক ডায়ানাকে নিয়ে আসছে ‘স্পেন্সার’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুন ২০২০, ১০:৩২ এএম

নতুন এক ডায়ানাকে নিয়ে আসছে ‘স্পেন্সার’

স্টুয়ার্ট ও ডায়ানা

ব্রিটিশ রাজবধূ প্রিন্সেস ডায়ানাকে আবারো সামনে আনছেন চিলির পরিচালক পাবলো লারেন। প্রিন্স চার্লসের সঙ্গে বিয়েবিচ্ছেদের ঘটনা নিয়ে নব্বই দশকের প্রেক্ষাপটে চিত্রনাট্য তৈরি করছেন ‘পিকি ব্লাইন্ডার্স’ টিভি সিরিজের স্রষ্টা স্টিভেন নাইট। নতুন ছবির নাম ‘স্পেন্সার’। ছবির এই নাম বেছে নেয়ার কারণ ডায়ানার প্রকৃত নাম ‘লেডি ডায়ানা স্পেন্সার’।

সব মিলিয়ে তিন দিনের একটু বেশি সময়ের গল্প বলা হবে। ২০২১ সালে শুটিং শুরু হওয়ার কথা ছিল। ছবিতে প্রিন্সেস ডায়ানার ভূমিকায় থাকছেন আমেরিকান অভিনেত্রী ক্রিস্টেন স্টুয়ার্ট। তবে চার্লস চরিত্রে কে অভিনয় করবেন তা জানানো হয়নি।

গল্পের শুরু হবে ইংল্যান্ডের নরফোকে অবস্থিত সান্ড্রিংহামে হাউজ অব উইন্ডসরে। ১৯৮১ সালে প্রিন্স চার্লসের সঙ্গে বিয়েবন্ধনে জড়ান তিনি। এরপর প্রিন্সেস অব ওয়েলস তকমা জুড়ে যায় তার নামের পাশে। স্বামীর সঙ্গে বনিবনা না হওয়ার বিষয়টি বড়দিনের ছুটিতে উপলব্ধি করেন ডায়ানা। ১৯৯২ সালে স্বামীর সংসার থেকে বেরিয়ে যান ডায়ানা। ১৯৯৬ সালে আনুষ্ঠানিকভাবে বিয়েবিচ্ছেদ হয় তাদের। এর পরের বছর ফ্রান্সের রাজধানী প্যারিসে গাড়ি দুর্ঘটনায় নিহত হন তিনি। তার বয়স হয়েছিল ৩৬ বছর।

পরিচালক পাবলো লারেন বলেন, একজন নারী যখন রানি হওয়ার পরিবর্তে সাধারণ জীবনযাপন চান তখন তা বিশাল এক সিদ্ধান্তই বটে। ব্যাপারটা রূপকথার মতোই। আমরা সেই সত্যি গল্পের ভেতর ঢোকার চেষ্টা করবো। চার্লসের সঙ্গে সাক্ষাতের আগে জীবনটা যেমন ছিল, তিনি সেটি ফিরে পেতে চেয়েছিলেন। তার জীবনের গল্প কোটি কোটি মানুষের মন ছুঁয়ে গেছে। তাই আমরা ছবিটি বানাচ্ছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App