×

রাজনীতি

ডিজিটাল আইনে গ্রেপ্তারকৃতদের মুক্তি দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুন ২০২০, ০৭:১০ পিএম

সম্প্রতি ডিজিটাল আইনে সাংবাদিক, লেখক, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও গণ আন্দোলনের কর্মীদের গ্রেফতারের নিন্দা জানিয়ে তাদের মুক্তির দাবি করেছে বাম ঐক্য ফ্রন্ট।

শুক্রবার (১৯ জুন) সকাল ১১টায় অনলাইনে বাম ঐক্য ফ্রন্ট এর এক সভা থেকে এ দাবি জানান হয়। বাম ঐক্য ফ্রন্টের সমন্বয়ক, গণমুক্তি ইউনিয়নের আহ্বায়ক নাসির উদ্দীন আহম্মদ নাসু'র সভাপতিত্বে সভায় ছিলেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ (মাহবুব) আহ্বায়ক সন্তোষ গুপ্ত, বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক সরওয়ার মুর্শেদ, গণমুক্তি ইউনিয়নের কেন্দ্রীয় নেতা রাজা মিয়া, শিবলুর বারী রাজু ও কমিউনিস্ট ইউনিয়নের আহ্বায়ক ইমাম গাজ্জালী, বাসদ (মাহবুব) এর কেন্দ্রীয় নেতা মহিনউদ্দিন চৌধুরী লিটন।

বৈঠকে নেতৃবৃন্দ দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। এসময় নেতৃবৃন্দ অবিলম্বে ডিজিটাল আইনের নামে গ্রেফতারকৃতদের মুক্তি দাবি ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান।

এছাড়া ওই বৈঠক থেকে দেশের সকল হাসপাতালে করোনা ইউনিট স্থাপন, ব্যাপকহারে করোনা টেস্ট করা, ভেন্টিলেশন ও অক্সিজেনের সরবরাহ করার দাবি তোলা হয়।

নেতারা প্রতিটি হাসপাতালে কেন্দ্রীয় অক্সিজেন সুবিধা নিশ্চিত করা, অক্সিজেন সিলিন্ডার নিয়ে অশুভ তৎপরতা বন্ধ করা, সিন্ডিকেট ভেঙ্গে দেওয়া, পর্যাপ্ত বিশেষায়িত হাসপাতাল ও ফিল্ড হাসপাতাল তৈরি করা, জনসংখ্যার হিসাব অনুযায়ী ভেন্টিলেটর, আইসিইউ সুবিধা নিশ্চিত করা এবং অবিলম্বে পর্যাপ্ত চিকিৎসক, মহামারি বিশেষজ্ঞ ও নার্স নিয়োগ দেয়া, জণস্বাস্থ্য সুবিধা নিশ্চিত করতে প্রত্যেক নাগরীকের জন্য হেলথ কার্ড ব্যাবস্থা করা, স্বাস্থ্যসেবা, সুলভমূল্যে ঔষধ ও স্বাস্থবীমা চালু করার দাবি করেন। তারা, শ্রমিক ছাঁটাই বন্ধ ও ছাঁটাইকৃতদের প্রণোদনা প্রদান, গণরেশনিং ব্যবস্থা চালু এবং জীবন ও জীবিকা সুরক্ষার দাবি করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App