×

জাতীয়

কাতার লন্ডনের পর এবার আমিরাত যাবে ফ্লাইট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুন ২০২০, ০৯:০০ পিএম

এবার ঢাকা থেকে আরব আমিরাতে ট্রানজিট ফ্লাইট চলাচলের জন্য এমিরেটস এয়ারলাইন্সকে অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। আগামী ২১ জুন থেকে প্রতি সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা করতে পারবে সংস্থাটি।

বেবিচক সূত্র জানায়, প্রতি সপ্তাহে শনি, সোম ও বৃহস্পতিবার স্বাস্থ্যবিধি অনুসরণ করে ঢাকা-দুবাই রুটে ফ্লাইট চলাচল করবে। ইউরোপসহ নির্দিষ্ট রুটের ট্রানজিট যাত্রীরা এসব ফ্লাইটে চলাচল করতে পারবেন। তবে তারা আমিরাতে প্রবেশ করতে পারবেন না। আর আমিরাতে শুধু বসবাসের অনুমতিপ্রাপ্ত ভিসাধারীরা প্রবেশ করতে পারবেন। শ্রমিকরা পারবেন না।

কোভিড নেগেটিভ সনদ থাকাও প্রত্যেক যাত্রীর জন্য বাধ্যতামূলক করা হয়েছে। দুবাই ট্রানজিট হয়ে বাংলাদেশী যাত্রীরা ইস্তামবুল, কলোম্বো, অকল্যান্ড, ওয়াশিংটন, ম্যানচেস্টার, ফ্রাংকফুট, লন্ডনের হিথ্রো, কানাডার টরেন্টো, সিঙ্গাপুর, হংকং, কুয়ালালামপুরসহ কয়েকটি গন্তব্যে সে দেশের নিয়ম মেনে যেতে পারবেন।

সংস্থাটির চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান এ প্রসঙ্গে বলেন, শুধু ট্রানজিট যাত্রীরা এমিরেটসের ফ্লাইটে যেতে পারবেন। আমিরাতে প্রবেশের জন্য যেসব বাংলাদেশির বসবাসের অনুমতি রয়েছে তারাও এ ফ্লাইটে যেতে পারবেন। তবে শ্রমিকরা চলাচল করতে পারবেন না। কারণ, এ মুহূর্তে সে দেশে শ্রমিক ভিসাধারীদের প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App