করোনায় গলা ব্যথা শুরু হলে যা করতে হবে

আগের সংবাদ

শেরপুরে বারদুয়ারী হাট মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

পরের সংবাদ

আমরা চীনের দালাল নই: সিপিএম নেতা

প্রকাশিত: জুন ১৯, ২০২০ , ১২:৫০ অপরাহ্ণ আপডেট: জুন ১৯, ২০২০ , ১২:৫০ অপরাহ্ণ

চীনের আগ্রাসন নীতির কড়া সমালোচনা করলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। সেইসঙ্গে দুদেশের মধ্যে কূটনৈতিক আলোচনার মধ্যে দিয়ে সমস্যার সমাধানের দাবি করেছেন তিনি। ভারত ও চীনের সংঘর্ষে ব্যাপারে বলতে গিয়ে সিপিএম-এর রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র বলেন, সিপিএমকে চীনের দালাল বলে দাগিয়ে দেওয়ার চেষ্টা দীর্ঘদিনের। তিনি জানান, সিপিএম কখনই চীন কিংবা রুশপন্থী ছিল না। আজও নেই।

তিনি বলেন, চীন যে অরুণাচল নিয়ে অন্যায্য দাবি তুলেছিল, সিপিএম পার্টি তার বিরোধিতা করে। আমাদের মাথা কারোর কাছে বিক্রি হয়নি। বুধবার ভার্চুয়াল সভা করে রাজ্য সিপিএম। পলিটব্যুরোর সিদ্ধান্ত ও আমাদের কাজ শীর্ষক ওই সভায় সূর্যকান্ত মিশ্র বলেন, ৬২ সালের যুদ্ধের সময়ই তৎকালীন কমিউনিষ্ট পার্টি চীনের বিরোধিতা করেছিল। জোট নিরপেক্ষতাকেই সমর্থন করেছিল কমিউনিষ্ট পার্টি।

সিপিএমের রাজ্য সম্পাদক বলেন, এবার চীন যা করেছে তা সঠিক নয়। কোনো যুদ্ধ সমস্যার সমাধান করতে পারে না। দুদেশের মধ্যে কূটনৈতিক আলোচনার মধ্যে দিয়ে সমস্যার সমাধানের দাবি করেছেন তিনি। কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগে সূর্যকান্তর প্রশ্ন, দেশের ঐক্যবদ্ধতা, স্বনির্ভরতা ভাঙার জন্য এই পরিস্থিতিকে ব্যবহার করা হচ্ছে। সমস্ত ক্ষেত্রকে বিদেশের কাছে খুলে দেওয়ায় কীভাবে দেশ স্বনির্ভর হবে বলে প্রশ্ন করেন তিনি।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়