×

রাজধানী

রাজধানীর যেসব স্থানে বসবে কোরবানির পশুর হাট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুন ২০২০, ০৭:৫৩ পিএম

রাজধানীর যেসব স্থানে বসবে কোরবানির পশুর হাট

কোরবানির পশু/ ফাইল ছবি।

সারাদেশে বিরাজ করছে করোনা আতঙ্ক। আর তাই ঈদুল আজহার ঈদকে ঘিরে নানা প্রস্তুতি শুরু করেছে ঢাকার দুই সিটি করপোরেশন। প্রতিবছর বিপুলসংখ্যক কোরবানির পশুর হাট বসলেও এবার করোনাভাইরাসের কারণে তা সংক্ষিপ্ত আকারে করা হচ্ছে। রাজধানীর উত্তর-দক্ষিণ সিটিতে মোট ২৪টি কোরবানির পশুর হাট বসানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এক বিজ্ঞপ্তিতে কোরবানির পশুর হাটের এই সিদ্ধান্ত জানানো হয়েছে। ঢাকা দক্ষিণে ১৪টি হাটের তালিকা চূড়ান্ত করে এবং উত্তর সিটিতে ১০টি হাটের তালিকা নির্ধারণ করে ইজারার জন্য বিজ্ঞপ্তি দেয়া হয়।

উত্তর সিটির যেসব জায়গায় হাট বসবে :

ভাষানটেক রাস্তার নির্মাণাধীন অব্যবহৃত-পরিত্যক্ত অংশ এবং পাশের খালি জায়গা, ভাটারা সংলগ্ন এলাকা, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের খেলার মাঠ, বাড্ডা ইস্টার্ন হাউজিংয়ের খালি জায়গা (আফতাবনগর), মোহাম্মদপুর বুদ্ধিজীবী সড়কের পাশে পুলিশ লাইনের খালি জায়গা, মিরপুর সেকশন-৬ (ইস্টার্ন হাউজিং) এর খালি জায়গা, উত্তরা ১৫ নম্বর সেক্টরের ১ নম্বর ব্রিজের পশ্চিমের অংশ এবং ব্রিজের পশ্চিমে গোলচত্বর পর্যন্ত সড়কের ফাঁকা জায়গা, উত্তরা ১৭ নম্বর সেক্টরের বৃন্দাবন থেকে উত্তর দিকে বিজিএমইএ পর্যন্ত খালি জায়গা, কাওলা শিয়ালডাঙ্গা সংলগ্ন খালি জায়গা।

দক্ষিণ সিটির যেসব জায়গায় হাট বসবে :

উত্তর শাহজাহানপুরের মৈত্রী সংঘ মাঠ এলাকার খালি জায়গা, হাজারীবাগের ইনস্টিটিউট অব লেদার টেকনোলোজি মাঠ সংলগ্ন খালি জায়গা, কামরাঙ্গীরচরের ইসলাম চেয়ারম্যান বাড়ি থেকে দক্ষিণ বুড়িগঙ্গা বাঁধ পর্যন্ত খালি জায়গা, পোস্তাগোলা শ্মশান ঘাট এলাকার খালি জায়গা, শ্যামপুর বালুর মাঠ সংলগ্ন আশপাশের খালি জায়গা,মেরাদিয়া বাজারের আশপাশের খালি জায়গা, আরমানিটোলা মাঠ সংলগ্ন আশপাশের খালি জায়গা, গোপীবাগ বালুর মাঠ ও কমলাপুর স্টেডিয়াম সংলগ্ন আশপাশের খালি জায়গা, যাত্রাবাড়ীর দনিয়া কলেজ সংলগ্ন আশপাশের খালি জায়গা, ধূপখোলা মাঠ সংলগ্ন খালি জায়গা, সাদেক হোসেন খোকা মাঠ সংলগ্ন ধোলাইখাল ট্রাকস্ট্যান্ড এলাকা, আফতাব নগরের (ইস্টার্ন হাউজিং) ব্লক ই, এফ, জি ও এইচ এবং সেকশন-১ ও ২ এর খালি জায়গা, আশুলিয়া মডেল টাউনের খালি জায়গা এবং লালবাগের রহমতগঞ্জ খেলার মাঠের আশপাশের খালি জায়গা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App