×

খেলা

খরচ বাঁচাতে কর্মী ছাঁটাই করছে ক্রিকেট অস্ট্রেলিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুন ২০২০, ০৪:৪৩ পিএম

খরচ বাঁচাতে কর্মী ছাঁটাই করছে ক্রিকেট অস্ট্রেলিয়া

ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

করোনা ভাইরাসের তাণ্ডবে থমকে গেছে গোটা বিশ্ব। এ ভাইরাসের ব্যাপক প্রভাব পড়েছে ক্রিকেটে। খেলা বন্ধ থাকার কারণে অনেক দেশের ক্রিকেট বোর্ডগুলোকে লোকসান গুনতে হচ্ছে। এমন পরিস্থিতিতে প্রাণঘাতী এ ভাইরাসের দাপটে সোজা হয়ে দাঁড়াতেই পারছে না ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ৮০ ভাগ কর্মীকে বাধ্যতামূলক ছুটিতে পাঠিয়েও কোনো লাভ হয়নি। এবার খরচ কমাতে ব্যাটিং কোচ গ্রায়েম হিকসহ ৪০ জন কর্মীকে ছাঁটাই করল সিএ।

এছাড়া অস্ট্রেলিয়া ‘এ’ দলের আন্তর্জাতিক সফরগুলো স্থগিত করার সিদ্ধান্ত হয়েছে। যা করলে প্রতি বছর ৪০ মিলিয়ন ডলারের মতো খরচ বাঁচাতে পারবে সিএ। তবে নারী ও পুরুষদের ঘরোয়া টুর্নামেন্ট, শেফিল্ড শিল্ড-বিগ ব্যাশ নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে।

এর আগে বোর্ড পরিচালনায় অদক্ষতার অভিযোগে ক্রিকেট অস্ট্রেলিয়া প্রধান কেভিন রবার্টকে সরিয়ে দেয়ার সিদ্ধান্ত হয়। কিন্তু চাপের মুখে মঙ্গলবার তিনি নিজে থেকেই পদত্যাগের ঘোষণা দেন।

করোনা মহামারীর মধ্যে আর্থিক ক্ষতি পুষিয়ে নিতে কর্মী ছাঁটাইয়ের বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান কার্ল এডিংস বলেন, ‘আমরা বুঝতে পারছি ক্রিকেট অস্ট্রেলিয়ার কর্মীদের জন্য এটা কঠিন সময়। বিশেষ করে ছাঁটাই হওয়া কর্মী ও তাদের পরিবারের জন্য। কিন্তু আমাদের উদ্বেগ পরিষ্কার। এই মুহূর্তে অনিশ্চিত পথ থেকে বাঁচাতে হবে ক্রিকেটকে।’

সিএ ছাঁটাই হওয়া কর্মীদের নাম ও তথ্য প্রকাশ করতে চায়নি। অস্ট্রেলিয়ার গণমাধ্যমে এসেছে, ছাঁটাই হওয়া কর্মীদের মধ্যে আছেন গ্রায়েম হিকও। তার বাদ পড়ার বিষয়টি ক্রিকেটারদের অবহিত করা হয়েছে। সেখান থেকেই এ খবর পাওয়া গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App