এবার আসল স্বাদে ভারতীয় ইলিশ, বঞ্চিত বাংলাদেশ!

আগের সংবাদ

বাবা দিবস উপলক্ষ্যে "এক কেজি চাল "

পরের সংবাদ

রাজধানীর ২৪ স্থানে বসবে কোরবানি পশুর হাট

প্রকাশিত: জুন ১৮, ২০২০ , ১:৩৬ অপরাহ্ণ আপডেট: জুন ১৮, ২০২০ , ২:৪২ অপরাহ্ণ

ঈদুল আজহা উদযাপনে কোরবানির পশুর চাহিদা মেটাতে গাবতলী ছাড়াও প্রতিবছর রাজধানীতে বেশ কিছু অস্থায়ী হাট বসে। এ সময় বিপুলসংখ্যক কোরবানির পশু আমদানি হয় এসব হাটে। কিন্তু করোনাভাইরাস সংক্রমণের কারণে এবারের প্রেক্ষাপট কিছুটা ভিন্ন।

তবু আসন্ন ঈদুল আজহায় ঢাকার দুই সিটি করপোরেশন এলাকায় ২৪টি অস্থায়ী কোরবানি পশুর হাট বসানোর প্রক্রিয়া শুরু হয়েছে। এর মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) ১৪টি ও ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় বসবে ১০টি হাট। এগুলোর সঙ্গে গাবতলীর পশুর হাটেও চলবে কোরবানির পশু বেচা-কেনা।

ডিএসসিসির সম্পত্তি বিভাগ সূত্রে জানা গেছে, ঢাকা দক্ষিণ এলারাজকার অস্থায়ী কোরবানির পশুর হাটের দরপত্র প্রকাশ করে ইজারার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ইজারা চূড়ান্ত হলে করোনা সংক্রান্ত স্বাস্থ্যবিধি মেনে হাট পরিচালনা করা হবে।

এ বিষয়ে ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা মোজাম্মেল হক বলেন, পশুর হাটে স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে সরকারের যে নির্দেশনা আছে সেটা ক্রেতা-বিক্রেতাকে হুবহু মানতে হবে। এ বিষয়ে হাটে মাইকিং করা হবে। এছাড়া পোস্টার-লিফলেট ব্যানারের মাধ্যমেও সচেতন করা হবে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়