বাবা দিবস উপলক্ষ্যে "এক কেজি চাল "

আগের সংবাদ

বিশেষ বিমানে লন্ডন যেতে চান খালেদা জিয়া

পরের সংবাদ

বিশ্বকাপ নিয়ে মুখ খুললেন পিসিবি চেয়ারম্যান মানি

প্রকাশিত: জুন ১৮, ২০২০ , ১:৪৩ অপরাহ্ণ আপডেট: জুন ১৮, ২০২০ , ১:৪৩ অপরাহ্ণ

এ বছর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা হবে কিনা তা নিয়ে এখনো ধোঁয়াশা চলছেই। দুদিন আগে আয়োজক বোর্ড ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান আর্ল এডিংস স্বীকার করে নিয়েছেন যে করোনা পরিস্থিতিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন অবাস্তব মনে হচ্ছে। কারণ এখনও ভ্রমণ নিষেধাজ্ঞা থাকায় সে দেশে ১৬ দলের বিমানে আসাটা কঠিন। এবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানিও এ বছর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কোনও সম্ভাবনা দেখছেন না। গতকাল (বুধবার) মানি বলেছেন, ক্রিকেট বিশ্ব কোভিড-১৯ মহামারির বাস্তব পরিস্থিতিতে কোনও ঝুঁকি নিতে পারে না।

কদিন আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য নির্ধারণে সভা করেছিল ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি। সভায় জানানো হয়েছে করোনা পরিস্থিতি বিবেচনা করে জুলাই মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য নির্ধারণ করা হবে। কিন্তু আর্লি এডিংসের পর পরই এহসান মানির বক্তব্য খুব তাৎপর্যপূর্ণ মনে হচ্ছে। সংবাদ সংস্থা পিটিআইকে পিসিবি চেয়ারম্যান মানি বলেছেন, ‘আমাদের মধ্যে অনেক আলোচনা হয়েছে এবং উপলব্ধি হলো এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়া সম্ভব নয়। ২০২১ এবং ২০২৩ সালের আইসিসির আরও দুটি বিশ্বকাপ আছে। সুতরাং একটা বছর বিরতি পাবো আমরা এবং এটাকে সেখানে সমন্বয় করতে পারবো। হঠাৎ যদি কোনও খেলোয়াড় অসুস্থ হয়ে পড়ে বা কোনও দুর্ঘটনা ঘটে, সেটির প্রভাব হবে মারাত্মক। ক্রিকেট বিশ্বই আতঙ্কিত হয়ে পড়বে, আমরা সেই ঝুঁকিটা নিতে পারি না।’

ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ দ্বিপক্ষীয় টেস্ট সিরিজ শুরু হতে যাচ্ছে আগামী মাসে। তবে ওই সিরিজটি হবে দর্শকহীন স্টেডিয়ামে এবং পুরো জীবানুমুক্ত ও সুরক্ষিত পরিবেশে। পিসিবি প্রধান এই সিরিজের উদাহরণ টেনে বলেছেন, দ্বিপক্ষীয় সিরিজ জীবানু-সুরক্ষিত পরিবেশে আয়োজন করা সম্ভব হলেও ১৬ দলের বৈশ্বিক টুর্নামেন্ট আয়োজন খুব কঠিন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়