×

ক্রিকেট

সেপ্টেম্বরে শুরু হচ্ছে আইপিএল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুন ২০২০, ০১:১১ পিএম

সেপ্টেম্বরে শুরু হচ্ছে আইপিএল

আইপিএল

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা আইপিএল আগামী ২৬ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম মুম্বাই মিরর। আর তা শেষ হবে ৮ নভেম্বর। যেহেতু এই সময়টায় টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে না তাই আইপিএল আয়োজন করা হবে।

মুম্বাই মিরর আরও জানিয়েছে শুধুমাত্র চেন্নাই ও ব্যাঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে পুরো আইপিএলের আসর। কারণ, ভারতের এই দুটো শহরে করোনাভাইরাসের প্রকোপ এখনো অনেক কম। তাছাড়া সেপ্টেম্বর মাসে ভারতের অন্যশহরগুলোতে বৃষ্টি হলেও এই দুটো শহরে বৃষ্টি তেমন হানা দেয় না। যদিও আইপিএলের গভর্নিং বডি চেয়েছিল মুম্বাইয়ে ম্যাচগুলো আয়োজন করতে। কারণ, শুধুমাত্র মুম্বাই শহরেই রয়েছে ৪টি আন্তর্জাতিক মানের স্টেডিয়াম। কিন্তু মুম্বাই শহর করোনায় অনেকটাই বিপর্যস্ত।

তবে যদি করোনা পরিস্থিতি ‍ওই সময়টায় স্বাভাবিক হয় তাহলে মুম্বাইয়ে বেশ কয়েকটি ম্যাচ আয়োজন করা হতে পারে। এদিকে এ বছরের ১৮ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে অস্ট্রেলিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে তাদের পক্ষে এ বছর বিশ্বকাপ আয়োজন করা অসম্ভব। আর যেহেতু বিশ্বকাপ হবে না তাই এই সময়টাকেই আইপিএল আয়োজনের জন্য বেঁছে নিয়েছে বিসিসিআই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App