×

খেলা

জয়ের ধারা অব্যাহত রাখল বার্সা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুন ২০২০, ০৯:৫৬ এএম

জয়ের ধারা অব্যাহত রাখল বার্সা

বল নিয়ে ছুটছেন মেসি। তাকে আটকাতে পিছু নিয়েছে লেগানেসের দুই খেলোয়ার। ছবি: ইন্টারনেট

লা লিগার শিরোপা অক্ষত রাখার লক্ষ নিয়ে খেলতে নামা বার্সেলোনা জয়ের ধারা অব্যাবহত রেখেছে। করোনার পর ম্যাচ খেলতে নেমে মায়োর্কার পর আজ লেগানেসের বিপক্ষে ২-০ গোলের জয় তুলে নিয়েছে বার্সা। ম্যাচটিতে বার্সার হয়ে গোল করেন অধিনায়ক লিওনেল মেসি ও তরুণ তুর্কি আনসু ফাতি। এই ম্যাচে জয়ের মাধ্যমে লা লিগায় পয়েন্ট টেবিলে ফের ৫ পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেছে বার্সা।

এই ম্যাচটিতে গোল করার মাধ্যমে নিজের ফুটবল ক্যারিয়ারের আরেকটি মাইলস্টোন গড়ার খুব কাছে পৌছে গেছেন আর্জেন্টাইন জাদুকর মেসি। তিনি আজকের ম্যাচটিতে গোল করার মাধ্যমে ক্লাব ও দেশ মিলিয়ে নিজের ৬৯৯তম গোলটি করেন। আর ১টি গোল করলেই তার গোলের সংখ্যা দাঁড়াবে ৭০০ তে। অন্যদিকে বার্সার বিষ্ময় বালক আনসু ফাতি এই ম্যাচটিতে গোল করার মাধ্যমে একুশ শতকে দ্বিতীয় সর্বকনিষ্ঠ খেলোয়াড় (১৭ বছর ২২৯ দিন) হিসেবে লা লিগায় ৫টি গোল পূর্ণ করেছেন। ম্যাচটিতে বার্সা ২-০ গোলের জয় পেলেও তাদের পারফরমেন্স খুব বেশি ভালো বলা চলে না। প্রথমার্ধের শুরুতে লেগানেস বার্সাকে কিছুটা চেপে ধরে।

তবে প্রথমার্ধের খেলা শেষ হওয়ার ২ মিনিট আগে গোল করে বার্সাকে এগিয়ে নেন আনসু ফাতি। এরপর মেসি ৬৯ মিনিটে পেনাল্টি থেকে পাওয়া শটে গোল করে বার্সাকে ২-০ গোলের ব্যবধান এনে দেন। যদিও ম্যাচের ৬৪ মিনিটে একটি গোল করেছিলে আন্তোনিও গ্রিজম্যান। কিন্তু দুর্ভাগ্যবশত অফসাইডের কারণে তার গোলটি বাতিল হয়ে যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App