×

রাজধানী

চেয়ারম্যান-এমডিসহ ৪ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুন ২০২০, ০৮:৫৭ পিএম

চেয়ারম্যান-এমডিসহ ৪ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

আগুনে পুড়ে যাওয়ার পর ইউনাইটেড হাসপাতালের চিত্র।

ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডে পাঁচ রোগীর মৃত্যুর ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের শীর্ষ কর্মকর্তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে পুলিশ।

শীর্ষ এই কর্মকর্তারা হলেন- হাসান মাহমুদ রাজা (চেয়ারম্যান, ইউএইচএল), ফরিদুর রহমান খান (ম্যানেজিং ডিরেক্টর), মোহাম্মদ ফাইজুর রহমান (সিইও), ডা. আবু সাঈদ এমএম রহমান (ডিরেক্টর, চিফ ক্লিনিক্যাল গভার্নেন্স)।

গুলশান পুলিশের উপ-কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী জানান, অভিযুক্তদের সবার দেশত্যাগে নিষেধাজ্ঞা দেয়া আছে, কেউ কোথাও যেতে পারবেন না।প্রভাবশালী বলে কাউকে রেহাই দেওয়া হবে না, অপরাধ ও দায়িত্বে অবহেলা করলে আইনের মুখোমুখি হতে হবে। তদন্ত করে আরো নিশ্চিত হতে হবে।

প্রসঙ্গত, গত ২৭ মে রাত পৌনে ১০টার দিকে ইউনাইটেড হাসপাতালের করোনা ইউনিটে আগুন লাগলে ওই ইউনিটের পাঁচজন রোগী অগ্নিদগ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় নিহত এক রোগীর স্বজন ইউনাইটেড হাসপাতালের চেয়ারম্যান, এমডি, সিইও, পরিচালক, সংশ্লিষ্ট চিকিৎসক-নার্স ও নিরাপত্তার দায়িত্বে থাকা প্রশাসনিক কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধে অবহেলাজনিত ও তাচ্ছিল্যপূর্ণ কারণে মৃত্যুর অভিযোগ এনে গুলশান থানায় একটি মামলা দায়ের করেন।

নিহতরা হলেন- ভারনন এ্যান্থনী (৭৪), মো. মাহবুব (৫০), মো. মনির হোসেন (৭৫), খোদেজা বেগম (৭০) ও রিয়াজ উল আলম (৪৫)। এদের মধ্যে তিনজন করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App