×

অপরাধ

সেলুনেও বিক্রি হচ্ছে অক্সিজেন সিলিন্ডার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুন ২০২০, ০৮:৩২ পিএম

সেলুনেও বিক্রি হচ্ছে অক্সিজেন সিলিন্ডার

সেলুনে অক্সিজেন সিলিন্ডার জব্দ। ছবি: ভোরের কাগজ।

করোনা মহমারিতে অক্সিজেনের চাহিদা ব্যাপক বেড়ে গেছে। এ সুযোগেই অনুমতি না নিয়ে অনেকেই অক্সিজেন সিলিন্ডার বিক্রি ও মজুদ করছেন। এলপি গ্যাস ও ইন্ড্রাস্ট্রিয়াল অক্সিজেন সিলিন্ডারের দোকান, এমনকি সেলুনেও বিক্রি করা হচ্ছিল অক্সিজেন সিলিন্ডার।

অনুমোদন না নিয়ে অক্সিজেন সিলিন্ডার মজুত বিক্রি ও ভাড়ায় চালানোর অভিযোগে মঙ্গলবার (১৬ জুন) রাজধানীর তেজগাঁও কলোনি বাজার মার্কেট এলাকায় অভিযান চালিয়ে একটি নাম সর্বস্ব সেলুনসহ তিন প্রতিষ্ঠানকে ১১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ভোরের কাগজকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন র‌্যাব ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

পলাশ কুমার বসু বলেন, ওষুধ প্রশাসন অধিদফতরের সহকারী পরিচালক আবদুল মালেকসহ তিন কর্মকর্তার উপস্থিতিতে র‌্যাব-৩ এর সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় দেখা যায়, মেসার্স তাহের ইন্টারপ্রাইজ মূলত এলপি গ্যাসের ব্যবসা প্রতিষ্ঠান। কিন্তু তারা করোনাকালে ওষুধ প্রশাসন অধিদফতরের অনুমোদন না নিয়ে এলপি গ্যাসের ব্যবসার সঙ্গে অক্সিজেন সিলিন্ডারও বিক্রিসহ ভাড়ায় সরবরাহ করছিলেন।

তিনি বলেন, অক্সিজেন সিলিন্ডার মূলত এক ধরনের ড্রাগ, যা ওষুধ প্রশাসন অধিদফতরের অনুমোদন ছাড়া মজুত বা বিক্রির কোনো সুযোগ নেই। কিন্তু প্রতিষ্ঠানটি অবৈধভাবেই তা করে আসছিল। এজন্য প্রতিষ্ঠানটির মালিক আবু তাহের কুরাইশিকে ৫ লাখ টাকা ও সহযোগী ইয়াসিনকে ৩ লাখ জরিমানা করা হয়।

এছাড়াও তেজগাঁও কলোনী বাজারের পাশেই একটি সেলুনের ভেতরেও অক্সিজেন সিলিন্ডার মজুত দেখা যায়, যা বিক্রির জন্য রেখেছেন বলে স্বীকার করেন সেলুনের মালিক গোকুল। প্রতিষ্ঠানটির কোনো অনুমোদন নেই, তাছাড়া সেলুনের আড়ালে অক্সিজেন সিলিন্ডার বিক্রি এক ধরনের প্রতারণাও। সেলুনের মালিক গোকুলকে ভোক্তা অধিকার আইনে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই মার্কেটের এসএসকে এন্টারপ্রাইজ নামে আরেকটি প্রতিষ্ঠানকেও একই অভিযোগে এক লাখ টাকা জরিমানা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App