×

পুরনো খবর

জামিন পেল অবৈধ টাকা ও মাদকসহ আটক জেলার রানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুন ২০২০, ০৩:৫৮ পিএম

জামিন পেল অবৈধ টাকা ও মাদকসহ আটক জেলার রানা

ভার্চুয়াল হাইকোর্টে জামিন পেল সোহেল রানা

২০১৮ সালে নগদ ৪৪ লাখ ৪৩ হাজার ‘অবৈধ’ টাকা ও ফেনসিডিলসহ চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বরখাস্ত জেলার (কারা তত্ত্বাবধায়ক) সোহেল রানা বিশ্বাসকে আটক করে রেলওয়ে পুলিশ। আজকে তার জামিন দিয়েছে ভার্চুয়াল হাইকোর্ট। অর্থ পাচার ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে গ্রেফতার ছিল সে।

পাসপোর্ট জমা দেয়ার শর্তে মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের বেঞ্চ তাকে এই জামিন দেন।

২০১৮ সালের ২৬ অক্টোবর দুপুর ১টার দিকে চট্টগ্রামে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস থেকে তাকে আটক করা হয়। সেসময় বিভিন্ন প্রতিষ্ঠান থেকে নেয়া ১ কোটি ৩০ লাখ টাকার চেক ও তার স্ত্রীর নামে ২ কোটি ৫০ লাখ টাকার এফডিআর সংক্রান্ত নথি উদ্ধার করা হয়।

আদালতে আজ আসামি পক্ষের শুনানিতে ছিলেন আইনজীবী নাহিদ সুলতনা যুথী ও শাকিলা রওশন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানি করেন আইনজীবী মো.খুরশীদ আলম খান।

এ বিষয়ে খুরশীদ আলম বলেন, পাসপোর্ট জমা দেয়ার শর্তে পুলিশ প্রতিবেদন না হওয়া পর্যন্ত তাকে জামিন দেয়া হয়েছে। তবে দুদক এই জামিন আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করবে।

পরে সোহেল রানা বিশ্বাসের বিরুদ্ধে ভৈরব রেলওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আশ্রাফ উদ্দিন ভূঁইয়া বাদী হয়ে মাদক ও মানি লন্ডারিং আইনে পৃথক দটি মামলা করেন। এ ঘটনার পরে কারা কর্তৃপক্ষ তাকে বরখাস্ত করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App