×

জাতীয়

সুস্থ হয়ে মাদ্রাসায় আল্লামা শফী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ জুন ২০২০, ০৬:৩৮ পিএম

সুস্থ হয়ে মাদ্রাসায় আল্লামা শফী

আল্লামা শফী

সুস্থ হয়ে মাদ্রাসায় ফিরেছেন হেফাজত ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী। দেশের প্রবীণ এ আলেম সুস্থ হয়ে উঠলে সোমবার (১৫ জুন) বিকেলে ছাড়পত্র দেয় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতাল থেকে ছাড় পেয়েই তিনি ফিরেছেন দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসায়।

বিকাল ৩টার দিকে হেফাজত ইসলাম বাংলাদেশের প্রচার সম্পাদক ও শফীপুত্র মাওলানা আনাস মাদানী বিষয়টি নিশ্চিত করে বলেন, হেফাজতে ইসলামের আমির পুরোপুরি সুস্থ হয়ে যাওয়ায় বিকেলে হাসপাতাল কর্তৃপক্ষ ছাড়পত্র দেন। তিনি মেডিকেল থেকে সরাসরি প্রিয় কর্মস্থল হাটহাজারী মাদ্রাসায় উঠেন। এবং মাদ্রাসায়ই অবস্থান করবেন।

আনাস মাদানী বলেন, তিনি সাম্প্রতিক সময়ের মধ্যে বর্তমানে সবচেয়ে সুস্থ আছেন। করোনাভাইরাস মহামারি থেকে দেশ ও বিশ্ববাসীর মুক্তির জন্য তিনি সব সময় দোয়া করছেন। নিজের সুস্থতার জন্যও তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

এদিকে গত ৭ জুন (রোববার) আল্লামা শফীর রক্তে অক্সিজেনের মাত্রা ৮০ এর নিচে নেমে এসেছিল। তাই সেদিন সন্ধ্যার পর তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করানো হয়। সেদিন অবস্থা সংকটাপন্ন হওয়ায় রাত ৮টার দিকে তাকে আইসিইউতে নেয়া হয়েছিল।

পরের দিন সকাল থেকে তার শ্বাসকষ্ট কমে আসে এবং রক্তে অক্সিজেনের মাত্রা প্রায় ৯৭ এর ওপরে উঠেছে এবং শারীরিক অবস্থান উন্নতি হতে শুরু করে।

এরমধ্যে ৮জুন (সোমবার) আল্লামা শফীর চিকিৎসার বিষয়টি সিদ্ধান্ত নিতে মেডিকেল কর্তৃপক্ষ বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে ৭ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করেছিল। সেদিন দুপুর ১২টায় চমেক হাসপাতালের আইসিইউ বিভাগের প্রধান ডা. রঞ্জন কুমার নাথ ও মেডিসিন বিভাগের প্রধান ডা. সুজত পালের নেতৃত্বে এই মেডিকেল বোর্ড বৈঠকে বসেছিল।

উল্লেখ্য, ১০৩ বছর বয়সী আল্লামা শফী গত ৭ জুন বার্ধক্যজনিক অসুস্থতা নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপতালে ভর্তি হন। হাসপাতালে ভর্তির পর পরই তাকে আইসিইউতে নিয়ে যাওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। আল্লামা শফী বার্ধক্যজনিত কারণে নানান রোগে ভুগছিলেন। এর আগেও তিনি বেশ কয়েকবার হাসপাতালে ভর্তি হয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App