×

বিনোদন

‘সুইসাইড ইজ় নট দ্য সলিউশন’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ জুন ২০২০, ১২:৩২ পিএম

‘সুইসাইড ইজ় নট দ্য সলিউশন’

অভিনেতা সুশান্ত সিংহ রাজপুত

‘সুইসাইড ইজ় নট দ্য সলিউশন’

সুশান্ত সিংহ রাজপুত।

আকাশের তারা দেখতে ভালবাসতেন। রিসার্চের জন্য বাড়িতেই বসিয়েছিলেন এক ভার্চুয়াল রিয়্যালিটি সিস্টেম ও টেলিস্কোপ। সে সব পড়ে রইল যথাস্থানে। মাত্র ৩৪ বছর বয়সে ফুরিয়ে গেল অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের জীবন। রবিবার (১৪ জুন) দুপুরে বান্দ্রার ফ্ল্যাট থেকে উদ্ধার করা হয়েছে অভিনেতার ঝুলন্ত দেহ। সঙ্গে পাওয়া গেছে কিছু প্রেসক্রিপশন। সূত্র: আনন্দবাজার পত্রিকা।

অনুমান করা হচ্ছে, অবসাদে ভুগছিলেন তিনি। দিন কয়েক আগেই অস্বাভাবিক মৃত্যু হয়েছে সুশান্তের প্রাক্তন ম্যানেজার দিশা সালিয়ানের। দুটো মৃত্যুর মধ্যে কি আদৌ যোগসূত্র রয়েছে? বলিউডের অন্যতম সম্ভাবনাময় এই অভিনেতার চরম পথ বেছে নেওয়ার কারণ কি অবসাদ?

মুম্বই পুলিশ জানিয়েছে, প্রাথমিক তদন্তে আত্মহত্যার সম্ভাবনাই জোরালো। তাঁর ময়নাতদন্তের রিপোর্ট আসার পরেই মৃত্যুর নিশ্চিত কারণ জানা যাবে। পটনা থেকে তাঁর পরিবার মুম্বই পৌঁছলে সোমবার অভিনেতার শেষকৃত্য সম্পন্ন হওয়ার কথা।

‘সুইসাইড ইজ় নট দ্য সলিউশন’... বড় পর্দায় তাঁর শেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘ছিছোরে’র এই সংলাপটি যেন ফিরে আসছিল এ দিন। শনিবার রাতেও ছেলের সঙ্গে ফোনে কথা বলেছিলেন সুশান্তের বাবা। পরিবার, প্রতিবেশী, বন্ধু, সহকর্মীদের প্রায় কেউই আঁচ পাননি, বিগত কয়েক মাস ধরে অবসাদের সঙ্গে লড়াই এত কঠিন হয়ে গিয়েছে সুশান্তের।

একতা কপূরের শেয়ার করা স্ক্রিনশটে উঠে এসেছে, এক সপ্তাহ আগেও কাজ নিয়ে কথা বলেছেন তাঁরা। এ বছর কোনো নতুন ছবিতে সই করেননি অভিনেতা। তবে অফার কম ছিল না তাঁর হাতে, বিশেষ করে শেষ ছবি ‘ছিছোরে’ হিট হওয়ার পরে। মাস কয়েক আগে ভাড়া নেয়া নতুন ফ্ল্যাটে একাই থাকতেন সুশান্ত, মাসিক ভাড়া ছিল ৪.৫১ লক্ষ টাকা। লকডাউনে কখনও এক্সারসাইজ়, কখনও কম্পিউটার প্রোগ্রামিংয়ের নতুন কোডিং শেখা, আবার কখনও নিজের প্রিয় টেলিস্কোপে চোখ রাখার নানা পোস্টে ভরে ছিল তাঁর ইনস্টাগ্রাম। তবে গত ৩ জুনের পর থেকে আর কোনো পোস্ট করেননি সুশান্ত। সেই পোস্ট ছিল তাঁর মাকে নিয়ে। ২০০২ সালে মাকে হারানোর পরে জীবন ওলটপালট হয়ে গিয়েছিল তাঁর।

মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের এই মেধাবী ছাত্রের ক্যারিয়ারের মোড় ঘুরেছিল শামক দাভরের ডান্স অ্যাকাডেমিতে ভর্তির পর। ২০০৮ সালে ‘কিস দেশ মে হ্যায় মেরা দিল’ ধারাবাহিকে পার্শ্বচরিত্র দিয়ে অভিনয়ে পথচলা শুরু। এরপরই একতা কপূরের চোখে পড়ার ফলে ‘পবিত্র রিশতা’র হিট জার্নি। নায়িকা অঙ্কিতা লোখণ্ডের সঙ্গে প্রেমের শুরুও সেখান থেকেই। এরপর কয়েকটি ডান্স রিয়্যালিটি শোয়ে অংশগ্রহণ ও ২০১৩য় প্রথম ছবি ‘কাই পো চে’র মুক্তি। আর পিছনে ফিরতে হয়নি সুশান্তকে।

তা হলে নিজেকে গুটিয়ে নিলেন কেন? জীবন থেকেই বা মুখ ফেরালেন কেন?  উত্তরের অপেক্ষায় সকলেই। অবশেষে জীবনের ‘চার কদম...’ বাকি রেখেই চলে গেলেন সুশান্ত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App