শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়লো ৬ আগস্ট পর্যন্ত

আগের সংবাদ

বাজেট অধিবেশন ২৩ জুন পর্যন্ত মুলতবি

পরের সংবাদ

ধোনির বন্দনায় সৌরভ

ধোনির সেই ছক্কাটা ইতিহাসে স্মরণীয় থাকবে

প্রকাশিত: জুন ১৫, ২০২০ , ৪:১৯ অপরাহ্ণ আপডেট: জুন ১৫, ২০২০ , ৪:৩২ অপরাহ্ণ

এক সময় ক্রিকেটের মাঠ দাপিয়ে বেড়ানো সৌরভ গাঙ্গুলী এখন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি। ভারতের ক্রিকেটে উজ্জ্বল তারকা তিনি। সম্প্রতি এক অনলাইন আড্ডায় মহেন্দ্র সিং ধোনির বন্দনায় মেতে ছিলেন সৌরভ। ‘আমার কাছে ভারতীয় ক্রিকেটের সব চেয়ে বড় দিনটা হল ২০১১ সালের বিশ্বকাপ জয়। মহেন্দ্র সিং ধোনির ওই ছক্কার শটটা ভারতীয় ক্রিকেট ইতিহাসে চিরকাল স্মরণীয় হয়ে থাকবে। কী অসাধারণ একটা মুহূর্ত ছিল‘।

বিশ্বজয়ের সেই রাতের স্মৃতি স্মরণ করে উচ্ছ্বসিত হয়ে সৌরভ আরো বলেন, ওই রাতে আমি ওয়াংখেড়েতে ছিলাম। আমার মনে আছে, কমেন্ট্রি বক্স থেকে নেমে আসি ধোনি এবং ওর দলের সঙ্গে জয়ের উৎসব দেখতে।’

সাবেক ক্রিকেটার ও বিসিবির সভাপতির সৌরভের কাছে জানতে চাওয়া হয়েছিল ভারতীয় ক্রিকেট ইতিহাসের মধ্যে কোন দিনটি তার কাছে সবচেয়ে স্মরণীয়? এ প্রশ্নের জবাবে সৌরভ বলেছেন, ২০১১ সালে ভারতের বিশ্বকাপ জয় যেমন স্মরণীয় হয়ে থাকবে, তেমনি আমি ভুলতে পারব না ওয়াংখেড়েতে ধোনির সেই দুর্দান্তভাবে হাঁকানো ছক্কাটা। ভারতীয় ক্রিকেট ইতিহাসে ওই মুহূর্তটা চিরস্থায়ী হয়ে থাকবে।

ভারতীয় ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনির অবদান অনেক। তবে বয়সের ভারে তার ব্যাটের ধার কিছুটা কমে গেছে। ইদানিং তাকে নিয়ে অনেক সমালোচনা হচ্ছে। তবুও মহেন্দ্র সিং ধোনিকে বিশ্বের অন্যতম সেরা অধিনায়ক মনে করা হয়। ২০১১ সালে ভারতকে বিশ্বকাপ জিততে গুরুত্ব ভূমিকা পালন করেছেন। এছাড়াও ধোনি টেস্ট র‍্যাংকিংয়ের শীর্ষে তুলেছেন ভারতকে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়