×

জাতীয়

করোনা পরিস্থিতিকে জটিল করে তুলেছে সরকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জুন ২০২০, ০৩:০৬ পিএম

সরকারের একেক ধরনের সিদ্ধান্তের জন্য পুরো পরিস্থিতিকে আরো ভঙ্গুর ও জটিল করে তুলেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ। রবিবার (১৪ জুন) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত ভিডিও কনফারেন্সে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, করোনা পরিস্থিতি প্রতিদিন ভয়ানক হয়ে উঠছে। ৯৮তম দিনে এসে শনিবার (১৩ জুন) আক্রান্তের সংখ্যা করোনার আতুরঘর চীনকে ছাড়িয়ে গেছে বাংলাদেশ। মুখে 'লকডাউন' কাগজে-কলমে 'সাধারণ ছুটি' আবার কখনো কখনো কথিত 'রেড জোন' ইয়োলো জোন' 'গ্রীন জোন' এভাবে সরকারের একেকবার একেক ধরনেরর কথা পুরো পরিস্থিতিকে জটিল করে তুলেছে।

রিজভী বলেন, অপ্রিয় বাস্তবতা হলো, সরকার নিজেও পরিস্থিতি মোকাবেলা করতে পারছেনা। কেউ সুপরামর্শ দিলে বা সহযোগিতা করতে চাইলে তাদেরকে কটাক্ষ করা হচ্ছে। ঢাকায় কোনো হাসপাতালেই আইসিইউ বেড খালি নেই, কোনো কোনো বেসরকারি হাসপাতালে করোনার ওয়ার্ড খুললেও আইসিইউ বেড ও চিকিৎসার জন্য গলাকাটা দাম নিচ্ছে।

করোনা পরিস্থিতির ভয়াবহতা অনুধাবন করে প্রথম থেকেই বিএনপির দাবি ছিল, দেশে মেডিকেল ইমার্জেন্সি ঘোষণা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। প্রধানমন্ত্রী তার দলের মন্ত্রী, এমপি, মেয়র, নেতা ও ভিআইপিদের চিকিৎসার দায়িত্ব নিচ্ছেন। তাদের জন্য দ্রুততার সঙ্গে সিএমএইচ, এয়ার এম্বুলেন্স, হেলিকপ্টার, আইসিইউ, ভেন্টিলেটরসহ সব সুবিধা নিশ্চিত করছেন। কিন্তু দেশের সাধারণ মানুষগুলো চিকিৎসা না পেয়ে রাস্তাতেই মারা যাচ্ছে, প্রধানমন্ত্রী তাদের কোনো খবর নিচ্ছেন না। প্রধানমন্ত্রীর কাছে শুধুই 'ভিআইপি লাইভস ম্যাটার'। কিন্তু গরীব মানুষের জীবন উপেক্ষিত। বর্তমানে দেশে চিকিৎসা বৈষম্য ভয়াবহ রুপ ধারণ করেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App