স্পেনে কৃষি শ্রমিক নেওয়ার অনুরোধ

আগের সংবাদ

ভালো নেই কাগজের ফুল ব্যবসায়ীরা

পরের সংবাদ

দ্বিতীয় ঢেউয়ে চীনে করোনার থাবা

প্রকাশিত: জুন ১৪, ২০২০ , ১২:৫৭ অপরাহ্ণ আপডেট: জুন ১৪, ২০২০ , ৩:১৭ অপরাহ্ণ

চীনে আবারও হানা দিয়েছে করোনাভাইরাস। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৫৭ জনের শরীরে করোনা পাওয়া গেছে, যা এপ্রিল মাসের পর এটিই সর্বোচ্চ। রবিবার চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, নতুন শনাক্ত রোগীদের মধ্যে ৩৬ জনই বেইজিংয়ে স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন। বাকি ২১ জন বিদেশফেরত।

প্রায় দুই মাস পর কিছুদিন আগে হঠাৎ করেই বেইজিংয়ে করোনার প্রকোপ বাড়তে শুরু করেছে। সংক্রমণ বৃদ্ধির কারণে ইতোমধ্যেই সেখানকার দু’টি প্রধান পাইকারি পণ্যের বাজার লকডাউন করে দেয়া হযেছে। অন্তত ১১টি এলাকার বাসিন্দাদের জন্য জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন।
বাজার দু’টির কাছে মোতায়েন করা হয়েছে শত শত পুলিশ সদস্য। নিকটবর্তী অন্তত নয়টি স্কুল ও কিন্ডারগার্টেন বন্ধের সময়সীমা বাড়ানো হয়েছে। নিষিদ্ধ করা হযেছে সব ধরনের খেলাধুলা আয়োজন, সিনেমা হল ও জনসমাবেশ।

গত ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথমবারের মতো শনাক্ত হয় নভেল করোনাভাইরাস। এরপর দ্রুতই ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। তবে মাস চারেকের ভেতর এ মহামারি পুরোপুরি নিয়ন্ত্রণে এনেছিল চীন। দেশটিতে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৮৩ হাজার ১৩২ জন, মারা গেছেন ৪ হাজার ৬৩৪ জন। সেখানে আক্রান্তদের মধ্যে প্রায় সবাই সুস্থ হয়ে উঠেছেন।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়