×

রাজনীতি

নাসিমের মৃত্যুতে বিভিন্ন দল ও ব্যক্তিবর্গের শোক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুন ২০২০, ০৯:০৬ পিএম

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী এবং ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে দেশের বিভিন্ন রাজনৈতিক দল, মন্ত্রীসভার সদস্য, বর্তমান ও সাবেক সংসদ সদস্যগণ, বিশিষ্ঠব্যক্তিবর্গ, সংগঠনসমূহ। শনিবার (১৩ জুন) সকাল ১১ টা ১০ মিনিটে মোহম্মদ নাসিম রাজধানীর বাংলাদেশ স্পেশালিস্ট হাসপাতালে মৃত্যুবরণ করেন।

মোহম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের ও সংসদে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। শোক বার্তায় তারা বলেছেন, মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশের রাজনীতি ও সব আন্দোলনে বর্ষীয়ান রাজনীতিবিদ মোহাম্মদ নাসিমের রয়েছে অপরিসীম অবদান। তার মৃত্যুতে জাতি আজ সত্যিকারের নিবেদিত প্রাণ রাজনীতিবিদ হারাল যা সহজে পূরণ হবার নয়।

বিশিষ্ট রাজনীতিক মোহাম্মদ নাসিমের মৃত্যুতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) শোক প্রকাশ করেছে। এক বিবৃতিতে দলটির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম বলেছেন, মহান মুক্তিযুদ্ধ, স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলনে মোহাম্মদ নাসিম উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছেন। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা মোহাম্মদ নাসিমের মৃত্যুতে শোক প্রকাশ করে বলেছেন, চার জাতীয় নেতা ক্যাপ্টেন মনসুর আলীর সুযোজ্য পুত্র মুক্তিযোদ্ধা মোহাম্মদ নাসিম তার পিতার অনুসরণে এদেশের গণতান্ত্রিক আন্দোলনে বিশাল ভূমিকা রেখেছেন।

মোহাম্মদ নাসিমের মৃত্যুতে জাসদ সভাপতি হাসানুল হক ইনু এবং সাধারণ সম্পাদক শিরীন আখতার শোক প্রকাশ করেছেন। তারা বলেছেন, সামরিক শাসনবিরোধী গণতান্ত্রিক আন্দোলন, যুদ্ধাপরাধীদের বিচার আন্দোলনসহ প্রগতিশীল আন্দোলনে মোহাম্মদ নাসিমের অগ্রণী ভূমিকা রয়েছে। মো. নাসিমের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

জাকের পার্টি চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

মোহম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সংসদের বিভিন্ন স্থায়ী কমিটি সভাপতিগণ, মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি), বাংলাদেশ স্বাস্থ্য বিটের সাংবাদিকগণ, এফবিসিসিআই প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App