×

খেলা

শ্রীলঙ্কার পরে জিম্বাবুয়ে সফরেও না বলে দিল বিসিসিআই

Icon

nakib

প্রকাশ: ১২ জুন ২০২০, ০৮:৫৫ পিএম

শ্রীলঙ্কার পরে জিম্বাবুয়ে সফরেও না বলে দিল বিসিসিআই

বিসিসিআই লগো

ভারতীয় ক্রিকেট দল শ্রীলঙ্কা সফরে যাবে কিনা এই নিয়ে নানা জল্পনা-কল্পনা চলছিল। কিন্তু করোনার কারণে সব পন্ড হয়ে গেছে। গতকাল বৃহস্পতিবার শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি) জানিয়ে দিয়েছে,করোনার এই পরিস্থিতিতে ভারত সফর করতে রাজি হয়নি।

শুক্রবার (১২ জুন) জিম্বাবুয়ে সফরও বাতিল করেছেন বিরাট কোহলিরা। এবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) পক্ষ থেকেই নিশ্চিত করা হয়েছে এ খবর। সূচি অনুযায়ী ২৪ জুন শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল ভারতের। স্বাগতিকদের সঙ্গে কোহলিদের খেলার কথা ছিল তিন ওয়ানডের সঙ্গে একটি টি-টোয়েন্টি। আর জিম্বাবুয়ে সফরে তিন ওয়ানডে শুরুর সূচি ছিল ২২ আগস্ট থেকে। তবে করোনার বর্তমান অবস্থা বিবেচনায় নিয়ে আজ বিসিসিআই সফর দুটি বাতিল করেছে।

এ বিষয়ে,বিসিসিআই সচিব জয় শাহ এক বিবৃতিতে বলেছেন, ‘কোভিড-১৯ ঝুঁকির কারণে শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়ে সফরে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট দল।’ তিনি আরও জানান, ‘দ্বীপরাষ্ট্রে ভারতীয় দলের খেলা শুরুর কথা ছিল ২৪ জুন থেকে তিন ম্যাচের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ। এরপর ২২ আগস্ট থেকে জিম্বাবুয়েতে ছিল তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।’

সম্প্রতি ভারতে করোনা পরিস্থিতি খুবই খারাপ। এই দুই সফরের জন্য প্রস্তুতিও শুরু করতে পারেননি কোহলি বাহিনী। এমতাবস্থায় প্রস্তুতিহীনভাবে করোনার বাড়তি ঝুঁকি নিয়ে সিরিজ চালিয়ে যাওয়ার যৌক্তিকতা দেখছে না বিসিসিআই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App