×

খেলা

জুলাইয়ের আগে মাঠে ফিরছে না তামিম-মুশফিকরা

Icon

nakib

প্রকাশ: ১২ জুন ২০২০, ০৫:৪৮ পিএম

জুলাইয়ের আগে মাঠে ফিরছে না তামিম-মুশফিকরা

ফাইল ছবি

জুলাই মাসে ইংল্যান্ড ও উইন্ডিজের মধ্যকার ম্যাচ দিয়ে আন্তর্জাতিক পর্যায়ে ক্রিকেট ফিরবে। ইতোমধ্যে স্বাস্থ্যবিধি মেনে অনুশীলন করতে শুরু করেছে ইংল্যান্ড অস্ট্রেলিয়া ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কা। বাংলাদেশ ক্রিকেট দলের তামিম-মুশফিকরা কবে মাঠে নামবে অনুশীলনে এ নিয়ে জল্পনা-কল্পনায় ডুবেছিল ক্রিকেটপ্রেমীরা। তবে গণমাধ্যমে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন এখনই মাঠে নামা হচ্ছে না টাইগারদের। কারণ করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় আপাতত সব স্থগিত। ছোট ছোট দলে ভাগ হয়ে শারীরিক সংস্পর্শহীন অবস্থায় জাতীয় দলের প্র্যাকটিসের সম্ভাবনাও খুব কম।

সহসাই তামিম- মুশফিকদের অনুশীলনে না ফেরার বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন বলেন, করোনার যা অবস্থা, তাতে যত পরিকল্পনাই করা হোক না কেন, জুন মাসে জাতীয় দলের অনুশীলন করার প্রশ্নই আসে না। জুলাইয়ের প্রথম ভাগেও হয়তো সম্ভব না। জুলাইয়ের মাঝামাঝি গিয়ে অবস্থা বুঝে চিন্তাভাবনা করা যাবে। কিন্তু এখন করোনা যেভাবে চারপাশে ছড়িয়ে পড়েছে এর ভেতরে অনুশীলনের চিন্তা করার প্রশ্নই আসে না। এর আগে টাইগারদের মাঠে ফেরার বিষয় নিয়ে বেশ গুঞ্জন শোনা গিয়েছিল। বিভিন্ন সময় নানা পরিকল্পনা নিয়ে তামিম মুশফিকদের অনুশীলনের অনুমতি দেবে বিসিবি এমন খবরও শোনা যাচ্ছিল।

এর আগে বিসিবি প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী ঈদের পরপরই জানিয়েছিলেন, আইসিসির নির্দেশনা মেনে ফিট ও ফুরফুরে রাখার জন্য ক্রিকেটারদের ছোট ছোট দলে ভাগ করে শুরু করা হবে ফিটনেস ক্যাম্প, সঙ্গে স্কিল ট্রেনিংও চলবে। সেটাও এমনভাবে হবে যাতে করে খেলোয়াড়দের মধ্যে কোনরকম শারীরিক সংস্পর্শ না হয়। এরপর আসলো ব্যক্তিগত পর্যায়ে অনুশীলন করার কথা। সাবেক অধিনায়ক ও নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহীমসহ কয়েকজন ক্রিকেটারের একান্ত ইচ্ছে তারা মাঠে গিয়ে রানিং, স্ট্রেচিং, জিমওয়ার্ক করার পাশাপাশি ব্যাটিং-বোলিংয়ের স্কিল ট্রেনিং করবেন।কিন্তু বৃহস্পতিবার পর্যন্ত একজন ক্রিকেটারও একক অনুশীলন করার লক্ষ্য মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম কিংবা চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে যাননি। করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় আপাতত সব স্থগিত। এমনকি ছোট ছোট দলে ভাগ হয়ে শারীরিক সংস্পর্শহীন অবস্থায় জাতীয় দলের প্র্যাকটিসের সম্ভাবনাও খুব কম।

তাই অবশেষে বলা যায়, মাঠে ফিরে অনুশীলনের আক্ষেপ বেড়েই যাচ্ছে মুশফিকের। দেশে করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ার কারণে আরও কয়েকটা দিন ঘরেই বন্দী থাকতে হবে তাকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App