×

সারাদেশ

কর্মহীন মানুষের পাশে চেয়ারম্যান আজিজুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুন ২০২০, ০৩:৪৭ পিএম

কর্মহীন মানুষের পাশে চেয়ারম্যান আজিজুল

চেয়ারম্যান মো: আজিজুল ইসলাম

নিজ এলাকার গরীব দুঃখী ও মেহনতি মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার ষোলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আজিজুল ইসলাম। তিনি করোনা মোকাবেলায় দুর্যোগপূর্ণ এই সময়ে নিজ উদ্যোগে দুই হাজার পরিবারের মধ্যে খাদ্য সহায়তা করেন।

এলাকার কর্মহীন পরিবারের বাড়িতে বাড়িতে গিয়ে প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি পিয়াজ, এক লিটার তেল, এক কেজি লবণ, এক কেজি ডাল ও একটি করে সাবান দিয়েছেন। এই ধারা এখনও অব্যাহত রয়েছে।

তিনি দায়িত্ব নেওয়ার আগে অনেকটাই অবহেলিত ছিলো এ এলাকার মানুষ। আজিজুল ইসলাম দায়িত্ব নেওয়ার পরে সরকারি অনুদান এবং ব্যক্তিগত অর্থায়নে রাস্তা-ঘাট সহ বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রম অব্যাহত রেখেছেন।

ষোলঘর ইউনিয়ন পরিষদের কোন সরকারী ভবন ছিলো না, ভাড়া অফিসেই চলতো ইউনিয়ন পরিষদের প্রাতিষ্ঠানিক কার্যক্রম। নিজস্ব অর্থায়নে প্রায় দুই কোটি টাকা মূল্যের ১৪ শতক জমি কিনে ভরাট করে ইউনিয়ন পরিষদের নামে রেজিস্ট্রেশন করেছেন।

তিনি এলাকার মানুষের ভালোবাসার পাশাপাশি ২০১৮ সালে মুন্সীগঞ্জ জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে তৎকালীন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ কর্তৃক স্বর্ণপদক পান। এরই ফলশ্রুতিতে অবহেলিত ইউনিয়ন পরিষদটি হয়ে যায় মডেল ইউনিয়ন পরিষদ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App