×

ফুটবল

করোনাময় লা লিগার শুরুটাই সেভিয়ার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুন ২০২০, ১১:৪২ এএম

করোনাময় লা লিগার শুরুটাই সেভিয়ার

জয়ের পর আনন্দে মাতোয়ারা সেভিয়া

করোনাভাইরাস পরিস্থিতিতে মাঠে ফিরলো লা লিগা। শুরুটাই হয়ে উঠলো সেভিয়ার পক্ষে। বেতিসকে ২-০ গোলে হারিয়ে সেভিয়া উঠে গেল পয়েন্ট তালিকার ৩ নাম্বারে। তাদের উপরে শুধু বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। ৩৩ পয়েন্ট নিয়ে বেতিস থাকলো ১২ নম্বরেই।

বৃহস্পতিবার স্পেনের মাঠে লা লিগার গ্যালারি ছিল দর্শকশূন্য। তবু ফুটবলামোদীদের কাছে এটি এক সুখের উপলব্ধি যে ইউরোপের সেরা পাঁচ লিগের অন্যতম এই লিগটির বাকি অংশ মাঠে গড়ালো। ফেরার ম্যাচে মুখোমুখি হয়েছিল সেভিয়া ও রিয়াল বেতিস, সেভিয়া ডার্বি, স্পেনে যেটির পরিচিতি এল গ্রান ডার্বি।

সেভিয়ার দুটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। প্রথম গোল করে ও দ্বিতীয় গোলটি করিয়ে ম্যাচের সেরা খেলোয়াড় এক আর্জেন্টাইন, লুকাস ওকাম্পোস। লুক ডি ইয়ংকে বক্সের মধ্যে ফাউল করে সেভিয়াকে পেনাল্টি উপহার দেন মার্ক বারত্রা। তা থেকে ৫৬ মিনিটে গোল করেন আর্জোন্টাইন ফরোয়ার্ড। ৬ মিনিট পর হেডে গোল করেন ফার্নান্দো, অসাধারণ এক ব্যাক ফ্লিকে ওকাম্পোসই তাকে বল দিয়েছিলেন।

প্রথমার্ধে খেলা হয়েছে সমানে সমান। দ্বিতীয়ার্ধের দুই গোলে এগিয়ে যাওয়ার পর ম্যাচটি পুরোপুরিই চলে যায় সেভিয়ার নিয়ন্ত্রণে। শেষদিকে পুরোনো যোদ্ধা হোয়াকিন মাঠে নামার পর একটু ছন্দ ফিরে পায় বেতিস। কয়েকটি আক্রমণও করেছে তারা এই সময়। কিন্তু সেভিয়ার রক্ষণভাগের সঙ্গে আর পেরে ওঠেনি।

২৮ ম্যাচ শেষে সেভিয়ার পয়েন্ট ৫০, একটি ম্যাচ কম খেলে চতুর্থস্থানে থাকা রিয়াল সোসিয়েদাদের পয়েন্ট ৪৬। একটি ম্যাচ বেশি খেলে বার্সেলোনার চেয়ে সেভিয়া এখন পিছিয়ে ৮ পয়েন্টে, রিয়াল মাদ্রিদের চেয়ে ৬ পয়েন্টে। চ্যাম্পিয়নস লিগে জায়গা তো হচ্ছেই, হুলেন লোপেতেগির দলের চোখে কিন্তু স্বপ্ন আঁকছে লা লিগার শিরোপাও। অসম্ভব কিছু নয়। আর তাই যদি হয়, ১৯৪৬ সালের পর শিরোপা জেতা হবে প্রথম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App