সমুদ্রে লঘুচাপ, ৩ নম্বর সতর্কতা

আগের সংবাদ
বাংলাদেশ ব্যাংক

সুদ মওকুফের মাধ্যমে সরকারের ভর্তুকি বিতরণ

পরের সংবাদ

টেনিস কোর্টে নামা হবে না ফেদেরার

কাগজ ডেস্ক

প্রকাশিত হয়েছে: জুন ১১, ২০২০ , ১২:৪৬ অপরাহ্ণ

করোনা ভাইরাসের কারণে বিশ্ব ক্রীড়াসূচি’র ওপর ব্যাপক প্রভাব পড়েছে। ভয়ঙ্কর এই ভাইরাসের সংক্রমণ রোধে টেনিসের অনেক নামিদামি টুর্নামেন্টগুলো পিছিয়ে দেয়া হয়েছে। ফ্রেঞ্চ ওপেন পিছিয়ে শুরু হওয়ার কথা সেপ্টেম্বরে, উইম্বলডন তো বাতিলই হয়ে গেছে। আগস্টের শেষ থেকে শুরু হয়ে সেপ্টেম্বরের মাঝামাঝি পর্যন্ত হওয়ার সম্ভাবনা এখনও ঝুলিয়ে রেখেছে ইউএস ওপেন। তবে টেনিস তারকা রজার ফেদেরার এসব টুর্নামেন্ট নিয়ে এখন ভাবতে নারাজ। কারণ হাঁটুতে আরেকটি অস্ত্রোপচার করিয়েছেন তিনি। যার ফলে এই বছর টেনিস কোর্টে নামার সম্ভাবনা একেবারেই ফিকে হয়ে গেছে ফেদেরার।

বুধবার (১০ জুন) তিনি জানিয়েছেন, ডান হাঁটুতে আরেকটি অস্ত্রোপচার হয়েছে, প্রথমটি হয়েছিল গত ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে জোকোভিচের সঙ্গে খেলতে গিয়ে। চোট নিয়ে সেমিফাইনালটা ঠিকমতো খেলতে পারেননি তিনি। এ বিষয়ে টুইটারে লিখেছেন, মাত্রই কয়েক সপ্তাহ আগে আমার পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যেই একটা দুর্ঘটনা ঘটে যায়। যার জন্য খুব দ্রুতই ডান হাঁটুতে অতিরিক্ত আর্থ্রোস্কোপিক ব্যবস্থা নিতে হয়েছে আমাকে।

পরপর দুটি অস্ত্রোপাচারের ফলে মনোবল হারায়নি এ টেনিস তারকা। আগামী আগস্টে ৩৯ বছরে পা দেবেন সর্বোচ্চ ২০টি গ্র্যান্ড স্লামজয়ী ফেদেরার। তাই দুটি অস্ত্রোপচার সামনে এগিয়ে যাওয়ার পথে বাঁধা হয়ে দাঁড়াবে এমনটা ভাবছেন না তিনি। ফেদেরার টুইটেই করোনাভাইরাসের এই সময়টাতে ভক্তদের সুস্থ ও সুরক্ষিত জীবন কামনা করে লিখেছেন, ২০১৭ মৌসুমে যেমনটি করতে পেরেছিলাম, তেমনটা করতেই আমাকে সর্বোচ্চ স্তরে খেলতে হবে। প্রয়োজনীয় সময়ের মধ্যে আমাকে হতে হবে ১০০ ভাগ প্রস্তুত। আমি আমার ভক্তদের খুব মিস করবো। তবে ২০২১ সালে আবার সবার সঙ্গে দেখা হবে কোর্টে।

এর আগে ২০১৬ সালে এমন হাঁটুর চোটে পড়েছিলেন ফেদেরার। সেবার যন্ত্রণা দিয়েছিল পিঠও। কোনোরকমে অস্ট্রেলিয়ান ওপেন ও উইম্বলডনে খেলতে পেরেছেন। তবে চোটের কারণে খেলতে পারেননি ফ্রেঞ্চ আর ইউএস ওপেনে। পরে ২০১৭ সালের প্রথম গ্র্যান্ডস্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনে ফেদেরারের প্রত্যাবর্তনটা হয়েছিল রাজার মতো। চিরপ্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদালকে পাঁচ সেটের মহাকাব্যিক লড়াইয়ে হারিয়ে ক্যারিয়ারে পঞ্চমবারের মতো অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন তিনি। তাই ফেদেরার স্মৃতি চারণ করে নতুন উদ্যমে ফিরে আসতে চায় টেনিস কোর্টে।

এসআর