জরুরি পূর্ণ লকডাউনের পরামর্শ জাতীয় কমিটির

আগের সংবাদ

খন্দকার হলেই মুশতাকের আত্মীয় হয়ে যায় না

পরের সংবাদ

বাজেট প্রতিক্রিয়া

ক্রান্তিলগ্নে মানুষের জীবন-জীবিকার বাজেট

প্রকাশিত: জুন ১১, ২০২০ , ১০:১৭ পূর্বাহ্ণ আপডেট: জুন ২৭, ২০২০ , ১:৩৫ অপরাহ্ণ

মো. আমিনুল হক শামীম (সিআইপি)
সভাপতি
ময়মনসিংহ জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ

দেশের ক্রান্তিলগ্নে অর্থনীতির চাকাকে সমুন্নত রাখার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার একটি চ্যালেঞ্জিং বাজেট উপহার দিয়েছেন বলে মন্তব্য করেছেন ময়মনসিংহ জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি ও ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. আমিনুল হক শামীম (সিআইপি)।

বাজেট সম্পর্কে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মো. আমিনুল হক শামীম ভোরের কাগজকে বলেন, বিশ্বব্যাপী করোনা মোকাবিলায় যে যুদ্ধ চলছে সেই যুদ্ধে আমরা মমতাময়ী মানবিক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অবশ্যই দেশের মানুষকে সঙ্গে নিয়ে জয়ী হব ইনশাল্লাহ। যদিও বর্তমান সময়টি কঠিন, সামনে অনেক চ্যালেঞ্জ। করোনা মোকাবিলায় সরকার বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে।

এবারের বাজেটেও দিয়েছে মানুষের জীবন-জীবিকা রক্ষার লক্ষ্যে। বাজেটে কৃষি ও স্বাস্থ্য খাতে গবেষণা এবং উন্নয়নে বরাদ্দ বাড়ানো হয়েছে। সামাজিক নিরাপত্তা বলয় আরো বাড়ানোর লক্ষ্যে বাজেটে বরাদ্দ ও সুবিধাভোগীর সংখ্যাও বাড়ানো হয়েছে। বৈশ্বিক সংকট উত্তরণে দেশের ব্যবসা-বাণিজ্য ও শিল্পপ্রতিষ্ঠানকে বাঁচাতে নানা পদক্ষেপ নিয়েছেন দূরদর্শী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়