×

রাজধানী

ডিএসসিসির পরিস্কার কার্যক্রম শুরু রবিবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুন ২০২০, ০৮:১৮ পিএম

ডিএসসিসির পরিস্কার কার্যক্রম শুরু রবিবার

মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। ছবি: ভোরের কাগজ।

সিটি করপোরেশনের অন্তর্গত ব্যক্তিমালিকানাধীন ছাড়া অন্যান্য সকল জলাশয় এবং নর্দমা পরিস্কার কার্যক্রম আগামী রবিবার থেকে শুরু করতে যাচ্ছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। বুধবার (১০ জুন) দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কর্তৃক বাস্তবায়িত ওসমানী উদ্যানের চলমান উন্নয়ন কার্যক্রম পরিদর্শন শেষে মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস একথা বলেন।

মেয়র তাপস বলেন, এই জলাশয়গুলো পরিস্কার করার পর আমরা সেখানে মাছ চাষের ব্যবস্থা করবো এবং হাঁস অবমুক্ত করবো, যাতে করে সব সময় পানি সচল থাকে। ফলে জলাশয় ও নর্দমা পরিস্কার জলাবদ্ধতা নিরসনের পাশাপাশি মশক নিধনেও কার্যকর ভূমিকা রাখবে।

তিনি বলেন, পর্যায়ক্রমে আমরা সে সকল কার্যক্রম বাস্তবায়ন করব। আশা করি, এর মাধ্যমে ঢাকাবাসী পরিবর্তনের প্রতিফলনটা শীঘ্রই উপলব্ধি করতে পারবে।

এ সময় দক্ষিণ সিটির মেয়র উষ্মা প্রকাশ করে আরো বলেন, ওসমানী উদ্যান উন্নয়ন প্রকল্পের কার্যক্রমে শ্লথ গতির জন্য উষ্মা প্রকাশ করেন এবং কার্যক্রমে গতি আনতে নতুন কিছু নির্দেশনাও প্রদান করেন।

মেয়র তাপস বংশালের বাংলাদেশ মাঠের উন্নয়ন কাজে গৃহীত প্রকল্প সরেজমিনে পরিদর্শন করেন এবং আগামী তিন মাসের মধ্যে প্রকল্পের কাজ শতভাগ শেষ করতে নির্দেশ দেন। এ সময় মেয়রের সঙ্গে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মোহাম্মদ ইমদাদুল হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App